Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

কাশ্মীরে ফের জঙ্গি হামলা, হত ২ পুলিশ

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর ১৫ অগস্ট ২০২০ ০৪:৩৪
জঙ্গি হামলার পরে রাস্তায় পড়ে থাকা রক্ত পরিষ্কার করছেন এক পুলিশকর্মী। শুক্রবার শ্রীনগরে। এপি

জঙ্গি হামলার পরে রাস্তায় পড়ে থাকা রক্ত পরিষ্কার করছেন এক পুলিশকর্মী। শুক্রবার শ্রীনগরে। এপি

স্বাধীনতা দিবসের আগে জম্মু-কাশ্মীর জুড়ে রয়েছে কড়া নিরাপত্তা। তার মধ্যেই আজ শ্রীনগরের কাছে নওগাম এলাকায় জঙ্গিদের গুলিতে নিহত হলেন ইন্ডিয়ান রিজার্ভ পুলিশের দুই জওয়ান। এক জওয়ান জখম হয়েছেন। এই হামলার পিছনে জইশ-ই-মহম্মদের হাত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, এ দিন সকালে নওগাম এলাকায় টহল দিচ্ছিল পুলিশ এবং সশস্ত্র সীমা বলের যৌথ বাহিনী। সেই সময় তাদের উপরে নির্বিচারে গুলি চালিয়ে পালায় দুই জঙ্গি। জখম হন তিন পুলিশকর্মী। হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মারা যান ইশফাক আহমেদ এবং ফৈয়াজ আহমেদ। আর এক আহত পুলিশকর্মী মহম্মদ আশরফের চিকিৎসা চলছে।

স্বাধীনতা দিবসের আগের দিন কড়া নিরাপত্তার মধ্যে এই হামলা হওয়ায় অস্বস্তিতে কাশ্মীরের পুলিশ-প্রশাসন। এ দিনের হামলা নিয়ে কাশ্মীরের ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ বিজয় কুমার বলেন, ‘‘জঙ্গিদের চিহ্নিত করা গিয়েছে। তাদের মধ্যে এক জন জইশ-ই-মহম্মদের সদস্য। শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে।" তাঁর দাবি, ঘটনাস্থলে অনেক সাধারণ মানুষ ছিলেন। তাই তাঁদের কথা ভেবে জঙ্গিদের গুলির জবাব পুলিশ দেয়নি। এই হামলার জন্য পাকিস্তানের দিকে অভিযোগের আঙুল তুলেছেন জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ। আগামী কাল, শনিবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠান হওয়ার কথা শ্রীনগরের শের-ই-কাশ্মীর ক্রিকেট স্টেডিয়ামে। জঙ্গিরা যে কোনও জায়গায় আঘাত হানতে পারে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

Advertisement

আরও পড়ুন

Advertisement