Advertisement
০৪ মে ২০২৪
UP Assembly Election 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

উল্লেখযোগ্য আসনের মধ্যে রয়েছে হাথরস, ফিরোজাবাদ। এ ছাড়া আজ পঞ্জাবের বিধানসভা নির্বাচনেরও ভোটগ্রহণ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৫২
Share: Save:

আজ, রবিবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ রয়েছে। এই দফায় ৫৯টি আসনে ভোট হবে। উল্লেখযোগ্য আসনের মধ্যে রয়েছে হাথরস, ফিরোজাবাদ। এ ছাড়া আজ পঞ্জাবের বিধানসভা নির্বাচনেরও ভোটগ্রহণ।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

উত্তরপ্রদেশের ভোট-বুক:

উত্তরপ্রদেশ বিধানসভা ভোটকে সামনে রেখে আনন্দবাজার অনলাইনের বিশেষ নির্বাচনী পরিক্রমা চলছে। উত্তরপ্রদেশের ভোট-বুকে আজ নজরে অযোধ্যা।

হাওড়ার আমতায় ছাত্রনেতা খুনের তদন্ত

হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে উত্তপ্ত হল রাজনৈতিক পরিস্থিতি। তৃণমূল বিরুদ্ধে তাঁকে খুন করার অভিযোগ করছে বিরোধীরা। যদিও তা মানতে রাজি নয় শাসকদল। ওই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

রঞ্জি ট্রফি

আজ রঞ্জি ট্রফিতে বাংলা বনাম বরোদার ম্যাচ রয়েছে। এই ম্যাচটি চতুর্থ ও শেষ দিনে জিততে হলে বাংলাকে করতে হবে ২০৩ রান। এখন তাদের হাতে রয়েছে ৮টি উইকেট। সকাল ৯টা থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

আজ কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ রয়েছে। এটি এই সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ। সন্ধ্যা ৭টা থেকে খেলাটি শুরু হওয়ার কথা।

১০৮ পুরসভার আসন্ন ভোট সংক্রান্ত খবর

রাজ্যের আসন্ন ১০৮টি পুরসভা ভোটের দিকে আজ নজর থাকবে। জোরকদমে প্রচার করছে রাজনৈতিক দলগুলি। বিগত পুরভোটে ধাক্কা খাওয়ার পর এই বারের ভোটে প্রচারে জোর দিয়েছে অন্যতম বিরোধী দল বিজেপি। আজ মালদহের পুরসভাগুলিতে প্রচার করতে যেতে পারেন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপি-র কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের প্রচার করার কথা বাঁকুড়ার কয়েকটি ওয়ার্ডে। এ ছাড়া সিপিএম নেতা সুজন চক্রবর্তী প্রচার করতে পারেন সোনারপুর এলাকায়। উত্তর দিনাজপুরে প্রচারে যাবেন সিপিএম নেতা মহম্মদ সেলিম।

আবহাওয়ার খবর

রাজ্য থেকে পাকাপাকি ভাবে বিদায় নিচ্ছে শীত। ভোরের দিকে তাপমাত্রা কম থাকলেও, দিনের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার উত্তর ও দক্ষিণ বঙ্গের কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার পরই এ বছরের মতো বিদায় নেবে শীত।

রাজ্যের করোনা পরিস্থিতি

শনিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমল। ওই দিন সংক্রমণ ৩০০-র নীচে নেমেছে। গত কয়েক দিন যা ৪০০-র উপর ছিল। এই অবস্থায় আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP Assembly Election 2022 Coronavirus Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE