Advertisement
০৩ মে ২০২৪
Haridwar

ভেঙে পড়ল ২০০ বছরের পুরনো গাছ! হরিদ্বারে এক পর্যটক-সহ দু’জনের মৃত্যু

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, এই ঘটনায় আহত হয়েছেন পাঁচ জন। আহতেরা সকলেই হাসপাতালে ভর্তি।

২০০ বছরের পুরনো অশ্বত্থ গাছ ঝড়বৃষ্টিতে ভেঙে পড়ে মারা যান দু’জন।

২০০ বছরের পুরনো অশ্বত্থ গাছ ঝড়বৃষ্টিতে ভেঙে পড়ে মারা যান দু’জন। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হরিদ্বার শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১০:০৬
Share: Save:

বয়স ২০০ বছর। বহু ঝড়ঝাপটা সামলে মাথা উঁচু করেই দাঁড়িয়েছিল। কিন্তু এ বার আর হল না। মঙ্গলবার তুমুল ঝড়বৃষ্টির কাছে শেষ পর্যন্ত হার মানল হরিদ্বারের একটি অশ্বত্থ গাছ। জ্বালাপুর এলাকায় আনসারি মার্কেটের কাছে ঝড়বৃষ্টির দাপটে ২০০ বছরের পুরনো গাছটি হঠাৎ ভেঙে পড়ে। এএনআই সূত্রে খবর, গাছের তলায় চাপা পড়ে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে এক জন পর্যটকও ছিলেন। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, এই ঘটনায় আহত হয়েছেন পাঁচ জন। আহতেরা সকলেই হাসপাতালে ভর্তি রয়েছেন।

হরিদ্বার পুলিশ সূত্রে খবর, আনসারি মার্কেটের কাছে ২০০ বছরের পুরনো একটি অশ্বত্থ গাছ ছিল। কিন্তু মঙ্গলবার প্রবল ঝড়বৃষ্টির ফলে তা হঠাৎ ভেঙে পড়ে যায়। হঠাৎ ভেঙে পড়ায় গাছের তলায় আটকে পড়েন একাধিক জন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে স্থানীয় পুলিশ। গাছের তলা থেকে সকলকে বার করার চেষ্টা শুরু হয়। স্থানীয়েরাও উদ্ধারকার্যে হাত লাগান।

পুলিশের দাবি, গাছের তলা থেকে ৪ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদেরকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় দু’জনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে এক জন সোনিপতের বাসিন্দা। হরিদ্বারে ঘুরতে গিয়েছিলেন তিনি। হাসপাতালের চিকিৎসকেরা এই প্রসঙ্গে জানিয়েছেন, হাসপাতালে মোট ৫ জনকে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে মারা গিয়েছেন দু’জন। এক জনকে হৃষীকেশের এমসে স্থানান্তরিত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haridwar Peepal Tree
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE