Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘বেআইনি’ অনুপ্রবেশ! অসম সীমান্ত দিয়ে ২১ বাংলাদেশিকে দেশে ফেরত পাঠাল ভারত

শনিবার এই ২১ জন বাংলাদেশি নাগরিককে অসমের সুতারকণ্ডি-করিমগঞ্জ আন্তর্জাতিক সীমান্তে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী (বিজিবি)-র হাতে তুলে দেওয়া হ

সংবাদ সংস্থা
গুয়াহাটি ২০ জানুয়ারি ২০১৯ ১৪:২৩
শনিবার করিমগঞ্জ সীমান্তে। ছবি: সংগৃহীত।

শনিবার করিমগঞ্জ সীমান্তে। ছবি: সংগৃহীত।

অবৈধ ভাবে ভারতে প্রবেশ করার জন্য শনিবার দক্ষিণ অসমের করিমগঞ্জ সীমান্ত দিয়ে ২১ জন বাংলাদেশি নাগরিককে দেশে ফেরত পাঠাল ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। ত্রিপুরা সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে ঢুকে তাঁরা অসমে পৌঁছেছিলেন, এমনটাই জানিয়েছেন অসম পুলিশের মুখপাত্র। গত তিন বছর ধরে তাঁরা ভারতের বসবাস করছিলেন বলেও জানিয়েছে অসম পুলিশ। ধৃতদের মধ্যে দু’জন মহিলা।

শনিবার এই ২১ জন বাংলাদেশি নাগরিককে অসমের সুতারকণ্ডি-করিমগঞ্জ আন্তর্জাতিক সীমান্তে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী (বিজিবি)-র হাতে তুলে দেওয়া হয়। বৈধ পাসপোর্ট ছাড়াই তিন বছর আগে তাঁরা ভারতে ঢুকেছিলেন বলে জানিয়েছে অসম পুলিশ। করিমগঞ্জ পুলিশ জানিয়েছে , ‘‘ধৃত বাংলাদেশিদের শিলচরের কাছাড় সেন্ট্রাল জেলে রাখা হয়েছিল। সেখান থেকে বিশেষ বাসে করে তাঁদের নিয়ে যাওয়া হয় করিমগঞ্জ সীমান্তে।’’ ধৃতদের মধ্যে ছ’জনকে অসমের কাছাড় জেলায় এবং ১১ জনকে অসমের করিমগঞ্জ থেকে ধরা হয় বলে জানিয়েছে পুলিশ।

জেরায় জানা গিয়েছে, ধৃতেরা সিলেট এবং কিশোরগঞ্জের বাসিন্দা। ধৃতদের নাম নাসির হোসেন, আব্দুল ওয়াহিদ, মহম্মদ খইরুল, জাহিদা বেগম, সুফিয়া বেগম, মিহির মিঞা, সফিক ইসলাম, শাভিল আমেদ, রমজান আলি, বাবলু আমেদ, সুমন ফকির, মাসুম আমেদ, নাজিমু্দ্দিন, আশরাফুল আলম, লিটন দাস, তোফিক আলি, রাজু আমেদ, দিলওয়ার হোসেন, মহম্মদ সুকুর, শামিম এবং রুবেল আমেদ।

Advertisement

আরও পড়ুন: বফর্সের চেয়েও শক্তিশালী, সেনার হাতে এল কে-৯ বজ্র ট্যাঙ্ক

আরও পড়ুন: লড়াইয়ের হুমকি দিয়ে আলফায় বাঙালি যুবক

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

আরও পড়ুন

Advertisement