Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cyber Crime

মেয়ে পরিচয়ে নাবালিকাদের সঙ্গে বন্ধুত্ব, গোপন ছবি না দিলে হুমকি, গ্রেফতার যুবক

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবকের নাম আব্দুল সামাদ। তিনি এসি সারানোর কাজ করেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১০:৪৪
Share: Save:

নিজেকে মেয়ে পরিচয় দিয়ে ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খুলেছিলেন ২৩ বছরের এক যুবক। সেই অ্যাকাউন্টের মাধ্যমে নাবালিকাদের সঙ্গে বন্ধুত্ব পাতাতেন তিনি। এর পর তাদের থেকে আপত্তিকর ছবি-ভিডিয়ো চাইতেন। অনলাইনে এই প্রতারণার জন্য ওই যুবককে লখনউ থেকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশের সাইবার ক্রাইম বিভাগ।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবকের নাম আব্দুল সামাদ। তিনি এসি সারানোর কাজ করেন। পুলিশ জানিয়েছে, ওই যুবক নাবালিকাদের ভুলিয়ে তাঁদের গোপন ছবি চাইত। সম্প্রতি ১৫ বছরের এক নাবালিকা ওই যুবকের দ্বারা প্রতারিত হয়েছিলেন। ২৭ অগস্ট নাবালিকার পরিবার পুলিশে অভিযোগ দায়ের করেন। শুরু হয় তদন্ত। তার পরই গোটা বিষয়টি সামনে আসে।

ঘটনা নিয়ে লখনউয়ের ডিসিপি (দক্ষিণ) অতুলকুমার ঠাকুর বলেছেন, ‘‘ফতেপুর বেরি থানার পুলিশ আব্দুল সামাদকে লখনউয়ে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করেছে। তার মোবাইল উদ্ধার হয়েছে। সেখানে বহু নাবালিকার আপত্তিকর ছবি-ভিডিয়ো রাখা ছিল। তিনি নিজেকে কানাডাবাসী বলে পরিচয় দিতেন। কোনও নাবালিকা এক বার তাঁকে ছবি-ভিডিয়ো পাঠালে, তিনি আরও পাঠাতে বলতেন। রাজি না হলে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে তা ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হত।’’ অভিযুক্তের একাধিক ভুয়ো ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আছে বলে জানিয়েছেন ওই পুলিশ অফিসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber Crime Uttar Pradesh Police Minor Abuse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE