Advertisement
১১ মে ২০২৪
Quad

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

কোয়াডে যোগ দেবেন মোদী। সিবিআই দফতরে অনুব্রত। মুকুলের রায় শোনাতে পারেন স্পিকার। আইপিএল থেকে এএফসি কাপ খেলায় মাতবে কলকাতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ০৭:৩৪
Share: Save:

আজ, মঙ্গলবার কোয়াড সম্মেলন রয়েছে। ওই সম্মেলনে যোগ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টোকিয়োতে শুরু হবে ওই সম্মেলনটি। প্রধানমন্ত্রী মোদী এবং ওই সম্মেলনে কী কী হয় সে দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

সিবিআই দফতরে অনুব্রত

আজ নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দেবেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। সকাল ১০টায় তাঁর সেখানে যাওয়ার কথা।

কোভিড-যোদ্ধা নার্সদের চাকরির আবেদন

আজ স্বাস্থ্যভবনে চাকরির জন্য আবেদনপত্র জমা দেবেন কোভিড-যোদ্ধা নার্সরা। সকাল ১০টা নাগাদ তাঁরা সেখানে যাবেন।

মুকুলের রায়

এক মাসের কাছাকাছি সময় ধরে শুনানি হয়েছে। আজ মুকুল রায়ের দলত্যাগ মামলার রায় দিতে পারেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। মুকুল বিধায়ক থাকেন কি না সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

জ্ঞানবাপী মসজিদ মামলার শুনানি উত্তরপ্রদেশের আদালতে

জ্ঞানবাপী মসজিদ মামলার শুনানির সঙ্গে জড়িত নন এমন আইনজীবীদের শুনানির সময় এজলাসে জড়ো হওয়ার প্রয়োজন নেই। সোমবার এমনই নির্দেশ দিল বারাণসী জেলা আদালত। জ্ঞানবাপী মসজিদ চত্বরের ‘মা শৃঙ্গার গৌরী অঞ্চলে’ (ওজুখানা ও ভূগর্ভস্থ তহ্‌খানা) পুজোর অধিকার চেয়ে পাঁচ মহিলা ভক্তের দায়ের করা আবেদনের শুনানির পরে সোমবার নির্দেশ সংরক্ষিত রেখেছেন জেলা বিচারক এ কে বিশ্বাস। আজ ওই ঘটনার পরবর্তী দিকের দিকে নজর থাকবে।

মমতার সাংবাদিক বৈঠক

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক সম্মেলন রয়েছে। দুপুর নাগাদ নবান্নে সেটি শুরু হতে পারে।

এসএসসির খবরাখবর

স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই। ওই মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ফের তলব করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ ছাড়া ওই ঘটনার আরও খবরাখবরের দিকে আজ নজর থাকবে।

মাঙ্কি পক্স সংক্রান্ত খবরাখবর

মাঙ্কি পক্স নিয়ে সতর্কমূলক ব্যবস্থা নিল রাজ্য সরকার। বিদেশ থেকে রাজ্যে আসা কোনও ব্যক্তির মধ্যে মাঙ্কি পক্সের উপসর্গ দেখা গেলে, তাঁকে নিভৃতবাসে রাখার ঠিকানা বেলেঘাটা আইডি হাসপাতাল। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ২১ দিনের মধ্যে মাঙ্কি পক্স দেখা গিয়েছে, এমন দেশ থেকে যদি কোনও ব্যক্তি রাজ্যে প্রবেশ করেন, সে ক্ষেত্রে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ করা হয়েছে।

আইপিএল

আজ আইপিএলে প্রথম কোয়ালিফায়ারের ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে গুজরাত বনাম রাজস্থানের খেলা।

এএফসি কাপ

আজ এএফসি কাপে গোকুলম বনাম বসুন্ধরা কিংসের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৪টে নাগাদ ওই খেলাটি শুরু হবে। এ ছাড়া সাড়ে ৮টা নাগাদ এটিকে মোহনবাগান বনাম মাজিয়া এফসির খেলা রয়েছে। ওই দু’টি ম্যাচই খেলা হবে যুবভারতীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Quad IPL 2022 mukul roy Gyanvapi Mosque
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE