Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

চাকরি পাচ্ছেন না বলে পুড়িয়ে দিলেন ডিগ্রি, আত্মহত্যার চেষ্টা তরুণের

আত্মহত্যার আগে নিজের সমস্ত শংসাপত্র পুড়িয়ে দিয়েছিলেন ব্রিজেশ। তল্লাশি চালিয়ে একটি সুইসাইড নোট খুঁজে পায় পুলিশ। সুইসাইড নোটে মৃত্যুর কারণ লেখা রয়েছে বলে পুলিশের দাবি।

ডিগ্রি পুড়িয়ে আত্মহত্যা তরুণের।

ডিগ্রি পুড়িয়ে আত্মহত্যা তরুণের। —ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৫
Share: Save:

বহু দিন ধরে চাকরির সন্ধান চালিয়ে যাচ্ছেন। কিন্তু কোথাও চাকরি পাচ্ছেন না। হতাশ হয়ে নিজেকে শেষ করার সিদ্ধান্ত নেন ২৪ বছর বয়সি তরুণ। ঘটনাটি বৃহস্পতিবার উত্তরপ্রদেশে ঘটে। মৃতের নাম ব্রিজেশ পাল। উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা তিনি।

পুলিশ সূত্রে খবর, আত্মহত্যার আগে নিজের সমস্ত শংসাপত্র পুড়িয়ে দিয়েছিলেন ব্রিজেশ। তল্লাশি চালিয়ে একটি সুইসাইড নোট খুঁজে পায় পুলিশ। সুইসাইড নোটে মৃত্যুর কারণ লেখা রয়েছে বলে পুলিশের দাবি। সুইসাইড নোটে লেখা রয়েছে, ‘‘যখন মানুষ কোনও চাকরিই পাবে না, তা হলে এত ডিগ্রি অর্জন করে কী লাভ? পড়াশোনা করেই আমি আমার অর্ধেক জীবন কাটিয়ে দিলাম। আমার মন ভরে গিয়েছে।’’

পুলিশ জানায়, চাকরি পাননি বলেই আত্মহত্যার পথ বেছে নিয়েছেন ব্রিজেশ। শুক্রবার পুলিশ নিয়োগ পরীক্ষায় বসেছিলেন ওই তরুণ। পরীক্ষা দিয়ে বাড়ি ফিরেই সমস্ত শংসাপত্র পুড়িয়ে আত্মহত্যা করেন ব্রিজেশ। তরুণের ঝুলন্ত দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করে এক্স হ্যান্ডলে (পূর্বতন টুইটার) পোস্ট করেন সমাজবাদী পার্টি (এসপি) প্রধান অখিলেশ যাদব। ব্রিজেশের মৃত্যুর কারণ হিসাবে বিজেপি সরকারকে সরাসরি দায়ী করেন তিনি। পোস্টে এসপি প্রধান লেখেন, ‘‘ক্ষমতায় আসার জন্য বিজেপি সরকার নানা রকম ছলচাতুরি করেছে। কিন্তু চাকরি দেওয়ার সময় কোথায় তারা?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh akhilesh yadav Suicide Unemployment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE