Advertisement
০৬ মে ২০২৪
Jammu and Kashmir

জঙ্গি হামলা নয়, কবুল সেনার! কাশ্মীরের শিবিরে সহকর্মীর গুলি-গ্রেনেডে আহত পাঁচ জওয়ান

রাষ্ট্রীয় রাইফেলসের ৪৮ নম্বর ব্যাটেলিয়নে কর্মরত এক মেজর পদমর্যাদার অফিসার বৃহস্পতিবার রাতে সহকর্মীদের সঙ্গে বচসার সময় হঠাৎই স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলি ছুড়তে শুরু করেন।

কাশ্মীর উপত্যকায় ভারতীয় সেনা।

কাশ্মীর উপত্যকায় ভারতীয় সেনা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১০:২৩
Share: Save:

জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে রাষ্ট্রীয় রাইফেলসের শিবিরে বৃহস্পতিবার রাতের গোলাগুলির ঘটনা ‘জঙ্গি হামলা নয়’ বলে জানিয়ে দিল সেনা। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, অধস্তনদের সঙ্গে বচসার সময় ভারতীয় সেনার এক অফিসারই নাকি তাঁর সহকর্মীদের নিশানা করে গুলি ছোড়েন এবং গ্রেনেড হামলা চালান!

রাজৌরির সেনাশিবিরে ওই ঘটনার জেরে ভারতীয় সেনার তিন অফিসার-সহ অন্তত পাঁচ জন গুরুতর আহত হয়েছেন বলে সেনার একটি সূত্র জানিয়েছে। ওই সূত্র জানাচ্ছে, আহত অফিসার এবং জওয়ানেরা হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক। যদিও শুক্রবার সকাল পর্যন্ত বিষয়টি নিয়ে সেনার তরফে কিছু জানানো হয়নি।

কাশ্মীর উপত্যকায় জঙ্গিদমন অভিযানের দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রীয় রাইফেলসের ৪৮ নম্বর ব্যাটেলিয়নে কর্মরত ভারতীয় সেনার এক মেজর পদমর্যাদার অফিসার বৃহস্পতিবার রাতে সহকর্মীদের সঙ্গে বচসার সময় হঠাৎই স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলি ছুড়তে শুরু করেন বলে সংবাদ সংস্থা জানিয়েছে। সে সময় ওই সেনা অফিসার তাঁর সহকর্মীদের লক্ষ্য করে গ্রেনেডও ছোড়েন। শেষ পর্যন্ত কয়েক জন জওয়ান প্রাণের ঝুঁকি নিয়ে তাঁকে ধরে ফেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Army Jammu and Kashmir Rashtriya Rifles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE