Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Afghanistan: কাবুল থেকে উড়ে এল শিখদের ‘গুরু গ্রন্থসাহিব’, মাথায় তুলে নিলেন কেন্দ্রীয় মন্ত্রী

সংবাদ সংস্থা
কাবুল ২৪ অগস্ট ২০২১ ১৪:০২
— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত
একটি গ্রন্থ মাথায় তুলে বিমানবন্দর থেকে বেরচ্ছেন পুরী

আটকে থাকা ভারতীয়দের দফায় দফায় দেশে ফিরিয়ে আনার কাজ চালাচ্ছে বায়ুসেনা। মঙ্গলবার সকালেই আফগানিস্তান থেকে বিমানে দিল্লি ফিরেছেন ৪৬ জন আফগান হিন্দু ও শিখদের একটি দল। তাঁদের সঙ্গে ভারতে এল শিখদের ধর্মগ্রন্থ ‘গুরু গ্রন্থসাহিব’। কাবুল থেকে মোট তিনটি শিখ-ধর্মগ্রন্থ ভারতে এসেছে। ওই সময়ে বিমানবন্দরেই ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংহ পুরী। একটি গ্রন্থ মাথায় তুলে বিমানবন্দর থেকে বেরতে দেখা গিয়েছে তাঁকে। ওই মুহূর্তের একটি ভিডিয়ো নেটমাধ্যমে নিজেই শেয়ার করেছেন বিজেপি-র রাজ্যসভা সাংসদ।
১৫ অগস্ট তালিবান বাহিনী কাবুল দখলের পর গত সপ্তাহ থেকে আফগানিস্তানের রাজধানী শহরে আটকে থাকা নাগরিকদের দেশে ফেরানোর কাজ আরও তৎপরতার সঙ্গে করতে শুরু করেছে কেন্দ্র। কাবুলে কর্মরতদের পাশাপাশি ওই দেশে বংশপরম্পরায় থেকে যাওয়া আফগান হিন্দু এবং শিখরাও ভারতে ফিরে আসছেন। বুধবার সকালে আফগানিস্তান থেকে শিখদের সঙ্গে দেখা করতে দিল্লি বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন পুরী। নিজের পোস্ট করা ভিডিয়োতে ‘শতনাম শ্রী ওয়াহেগুরু’ ধ্বনিও দিতে দেখা গিয়েছে মন্ত্রীকে। পুরীর সঙ্গে ছিলেন বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী ভি মুরলীধরণ।

Advertisement


কাবুল বিমানবন্দরেরও একটি ছবি টুইটারে পোস্ট করেছেন পুরী। লিখেছেন, ‘কাবুল বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা ভারতীয় বিমানে নিরাপদে নিয়ে যাওয়া হচ্ছে তিনটি শ্রী গুরু গ্রন্থসাহিব।’

আরও পড়ুন

Advertisement