Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Karnataka

হাসপাতাল চত্বরে রিল বানানোর অভিযোগ, ৩৮ জন মেডিক্যাল পড়ুয়াকে শাস্তি কর্তৃপক্ষের

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ওই ৩৮ জন পড়ুয়া হাসপাতালে প্রশিক্ষণ নিচ্ছিলেন। আগামী ১০ থেকে ২০ দিনের মধ্যে তাঁদের প্রশিক্ষণ পর্ব শেষ হয়ে যাওয়ার কথা।

রিলে অংশগ্রহণকারী মেডিক্যাল পড়ুয়া।

রিলে অংশগ্রহণকারী মেডিক্যাল পড়ুয়া। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৯
Share: Save:

কারও হাতে স্যালাইনের বোতল, কারও হাতে এক্স-রে রিপোর্ট। কারও হাতে ব্যান্ডেজ, কারও মাথা ব্যান্ডেজে মোড়া। হাসপাতালের বেডে শুয়ে অথবা বসে রয়েছেন কয়েক জন। দু’দিক থেকে ধীর গতিতে বেডটি টেনে নিয়ে যাচ্ছেন দু’জন। কাউকে আবার কন্নড় ভাষার গানের সঙ্গে নাচতেও দেখা যাচ্ছে। সকলের পরনেই মেডিক্যাল পড়ুয়ার ইউনিফর্ম। হাসপাতাল চত্বরের মধ্যেই এমন একটি ভিডিয়ো শুট করেছেন পড়ুয়ারা। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ঘটনাটি কর্নাটকের একটি হাসপাতালে ঘটেছে। হাসপাতাল চত্বরের মধ্যে রিল বানানোর অভিযোগে ৩৮ জন মেডিক্যাল পড়ুয়াকে শাস্তি দিলেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ওই ৩৮ জন পড়ুয়া হাসপাতালে প্রশিক্ষণ নিচ্ছিলেন। আগামী ১০ থেকে ২০ দিনের মধ্যে তাঁদের প্রশিক্ষণ পর্ব শেষ হয়ে যাওয়ার কথা। হাসপাতাল চত্বরের ভিতর রিল বানিয়েছেন বলে পড়ুয়াদের শাস্তি দিতে প্রশিক্ষণ পর্বের সময়সীমা বাড়িয়ে দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। আরও ১০ দিন বেশি প্রশিক্ষণ নিতে হবে পড়ুয়াদের। এই প্রসঙ্গে পড়ুয়ারা জানিয়েছেন, কোনও এক অনুষ্ঠানের জন্যই নাকি রিল শুট করছিলেন তাঁরা।

হাসপাতালের ডিরেক্টর এই প্রসঙ্গে বলেন, ‘‘হাসপাতালের ভিতর এই ধরনের কাজ করা অপরাধের সমান। হাসপাতাল চত্বরের বাইরে গিয়ে তাঁরা যা খুশি করুন। কিন্তু হাসপাতাল চত্বরে এমন করা উচিত হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka Instagram Instagram Reel Medical
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE