Advertisement
১৬ জুলাই ২০২৪
Death

বিষাক্ত গ্যাসে চার জনের মৃত্যু হল হরিয়ানায়, কাজ করতে করতেই চেতনা হারান শ্রমিকেরা

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ট্যাঙ্কটি মেরামত করার কাজ করতে ভিতরে ঢুকে হঠাৎই অচেতন হয়ে পড়েন এক শ্রমিক। তাঁর খোঁজ করতে যান প্রধান রাজমিস্ত্রি। কিন্তু তিনিও আর বেরিয়ে আসননি।

4 died from poisonous gas of septic tank

মৃতদের মধ্যে দু’জন হরিয়ানায় কাজ করতে এসেছিলন অন্য রাজ্য থেকে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১২:০৫
Share: Save:

সেপটিক ট্যাঙ্কে নির্মাণের কাজ করতে করতেই মৃত্যু হল চার রাজমিস্ত্রির। হরিয়ানার ঝাজ্জর জেলার বাহাদুরগড়ের ঘটনা। সেখানে একটি আবাসনের সেপটিক ট্যাঙ্কে পাইপ লাগানোর কাজ করছিলেন বেশ কয়েক জন রাজমিস্ত্রি। পুলিশ জানিয়েছে, বিষাক্ত গ্যাসেই মৃত্যু হয়েছে তাঁদের। মৃতদের মধ্যে দু’জন হরিয়ানায় কাজ করতে এসেছিলন অন্য রাজ্য থেকে।

ঘটনাটি মঙ্গলবারের। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ট্যাঙ্কটি মেরামতির করার কাজ করতে ভিতরে ঢুকে হঠাৎই অচেতন হয়ে পড়েন এক শ্রমিক। তাঁর খোঁজ করতে যান প্রধান রাজমিস্ত্রি। কিন্তু তিনিও আর বেরিয়ে আসননি। পরে বাকি দুই শ্রমিকও তাঁদের সাহায্য করতে গিয়ে অচেতন হয়ে পড়েন বিষাক্ত গ্যাসে।

পুলিশ জানিয়েছে, পরিযায়ী দুই শ্রমিক এসেছিলেন উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশ থেকে। তাঁদের পরিবারকে দুর্ঘটনার কথা জানানো হয়েছে। অসোদা থানার এএসপি জানিয়েছেন, বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে এর পর মৃত্যু হয় চার জনেরই। তবে শেষ মুহূর্তে এই শ্রমিকেরা চিকিৎসার সুযোগ পেয়েছিলেন কি না, তা জানাননি তিনি।

সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে এর আগেও দুর্ঘটনা ঘটেছে। যার জন্য শ্রমিকদের দিয়ে ট্যাঙ্ক পরিষ্কার করানোর বদলে এখন যন্ত্রের সাহায্য নেওয়া হয়। কিন্তু হরিয়ানার বাহাদুরগড়ের ঘটনায় শ্রমিকেরা ট্যাঙ্ক পরিষ্কার করার কাজ করছিলেন না। তাঁরা ট্যাঙ্কে পাইপ বসানো এবং মেরামতির কাজ করছিলেন। যা যন্ত্রের সাহায্যে করা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Poison Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE