Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

ছত্তীসগঢ়ে ভোটের আগেই ধাক্কা! দন্তেওয়াড়ায় বিস্ফোরণে বাস উড়িয়ে দিল মাওবাদীরা, নিহত ৫

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, অন্তত বিস্ফোরণে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে তিন জন স্থানীয় বাসিন্দা এবং এক জন সিআইএসএফ জওয়ান।

সংবাদ সংস্থা
দান্তেওয়াড়া ০৮ নভেম্বর ২০১৮ ১৪:৩০
মাওবাদীদের হামলায় উড়ে গিয়েছে বাস। পড়ে রয়েছে একটি মৃতদেহ। ছবি: অঙ্কুর শর্মার টুইটার অ্যাকাউন্ট থেকে

মাওবাদীদের হামলায় উড়ে গিয়েছে বাস। পড়ে রয়েছে একটি মৃতদেহ। ছবি: অঙ্কুর শর্মার টুইটার অ্যাকাউন্ট থেকে

মাঝে আর তিন দিন। তার পরই শুরু হচ্ছে ছত্তীসগঢ় বিধানসভার ভোটগ্রহণ। তার আগেই ফের ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় বড়সড় হামলা চালিয়ে ভোটগ্রহণ প্রক্রিয়ায় ধাক্কা দিল মাওবাদীরা। এবার বিস্ফোরণে বাস উড়িয়ে দিল মাও জঙ্গিরা। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বিস্ফোরণে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চার জন স্থানীয় বাসিন্দা এবং এক জন সিআইএসএফ জওয়ান। আহত আরও দুই সিআইএসফ জওয়ান।

জানা গিয়েছে, বৃহস্পতিবার দন্তেওয়াড়ার বাচেলির কাছে বিস্ফোরণ ঘটিয়ে বাসটি উড়িয়ে দেয় মাওবাদীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাসের চালক রমেশ পাটকর, দুই হেল্পার রোশন কুমার সাহু ও মোহন নায়ক এবং ওই বাসে থাকা অন্য একটি ট্রাকের চালক সুশীল বানজারে। নিহত সিআইএসএফ জওয়ান ডি মুখোপাধ্যায় ৫০২ ব্যাটালিয়নের হেড কনস্টেবল। ভোটের ডিউটিতে দন্তেওয়াড়ার বাচেলিতে গিয়েছিলেন তিনি।

আইইডি বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে প্রাথমিক ভাবে অনুমান তদন্তকারীদের। খবর পেয়েই এলাকায় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। গোটা এলাকা ঘিরেচলছে তল্লাশি অভিযান। আহতদের উদ্ধার করে হাসপাতালে আনা হচ্ছে।

Advertisement



হাসপাতালে চিকিৎসা চলছে এক আহতের। —নিজস্ব চিত্র

আরও পড়ুন: তিন বছরের শিশুর মুখে চকলেট বোমা ঢুকিয়ে আগুন! ছিন্নভিন্ন শরীরে ৫০ সেলাই

আরও পড়ুন: সময়ের সঙ্গে প্রকট হচ্ছে নোটবন্দির ক্ষত, মোদীকে বিঁধলেন মনমোহন

আগামী ১২ নভেম্বর থেকে দু’দফায় ৯০টি বিধানসভার ভোটগ্রহণ। আগে থেকেই ভোট বয়কটের ডাক দিয়েছিল মাওবাদীরা। প্রথম দফায় মাও অধ্যুষিত ১৮টি আসনে ভোট নেওয়া হবে। নিরাপত্তা-সহ অন্যান্য প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। তার মধ্যেই এই বিস্ফোরণে ভোটগ্রহণের প্রস্তুতি ধাক্কা খাবে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। পাশাপাশি ভোটগ্রহণের মধ্যেও নাশকতার আশঙ্কা রয়েছে। বাকি ৭২টি আসনের ভোটগ্রহণ ২০ নভেম্বর।

আরও পড়ুন

Advertisement