Advertisement
২০ এপ্রিল ২০২৪
Death

সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে বিষাক্ত গ্যাসে মৃত্যু হল ৫ শ্রমিকের

প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, ট্যাঙ্কের ভিতরের বিষাক্ত গ্যাসেই মৃত্যু হয়েছে শ্রমিকদের। তবে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ময়নাতদন্তের রিপোর্ট আসার পর বিষয়টি আরও স্পষ্ট হবে।

Workers died by inhaling toxic gas

ট্যাঙ্কের ভিতর থেকে পাঁচ শ্রমিকের অচৈতন্য দেহ উদ্ধার হয়েছে। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১২:২৮
Share: Save:

সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে মহারাষ্ট্রে মৃত্যু হল পাঁচ শ্রমিকের। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে রাজ্যের পারভানি জেলায়। আরও এক জন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ভাউচা তান্ডা এলাকায় একটি খামারের সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেছিলেন ৬ শ্রমিক। ট্যাঙ্কের ভিতরে ঢোকার কিছু ক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করতে থাকেন তাঁরা। তার পরই তাঁরা অচৈতন্য হয়ে পড়েন। বেশ কিছু ক্ষণ সময় কেটে যাওয়ার পর ট্যাঙ্কের ভিতর থেকে কোনও রকম সাড়াশব্দ না পেয়ে খামারের মালিকের সন্দেহ হয়।

তিনি ট্যাঙ্কের ভিতরে উঁকি মারতেই দেখেন ছয় শ্রমিকই অচৈতন্য হয়ে পড়ে রয়েছেন। সঙ্গে সঙ্গে তিনি লোকজন ডেকে তাঁদের উদ্ধারের ব্যবস্থা করেন। উদ্ধার করার পর ৬ জনকেই হাসপাতালে পাঠানো হয়। কিন্তু তাঁদের মধ্যে পাঁচ শ্রমিককে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। আরও এক শ্রমিকের অবস্থা সঙ্কটজনক। খামারের মালিকের বিরুদ্ধে একটি মামলা রুজু করেছে পুলিশ।

প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, ট্যাঙ্কের ভিতরের বিষাক্ত গ্যাসেই মৃত্যু হয়েছে শ্রমিকদের। তবে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ময়নাতদন্তের রিপোর্ট আসার পর বিষয়টি আরও স্পষ্ট হবে। ২০২২ সালে সংসদে সরকার জানিয়েছিল, ২০১৯ সাল থেকে গত তিন বছরে সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে ১৮৮ জনের মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Toxic Gas Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE