Advertisement
১৫ জুন ২০২৪
Road Accident

কর্নাটকে সড়ক দুর্ঘটনায় ২৪ ঘণ্টায় মৃত ৫১, তাঁদের মধ্যে ৩০ জনই বাইকচালক

রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি (এ়ডিজি) অলোক কুমার জানিয়েছেন, বেশির ভাগ দুর্ঘটনা এবং তার জেরে মৃত্যু বেপরোয়া ভাবে গাড়ি চালানোর জন্যই ঘটেছে। রাজ্যের মধ্যে টুমাকুরু জেলা শীর্ষে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৭:২৮
Share: Save:

কর্নাটকে ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হল ৫১ জনের। শনি থেকে রবিবারের মধ্যে এই দুর্ঘটনাগুলি ঘটেছে। পুলিশ সূত্রে খবর, যে ৫১ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে শুধু ৩০ জনই বাইকচালক।

রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি (এডিজি) অলোক কুমার জানিয়েছেন, বেশির ভাগ দুর্ঘটনা এবং তার জেরে মৃত্যু বেপরোয়া ভাবে গাড়ি চালানোর জন্যই ঘটেছে। রাজ্যের মধ্যে টুমাকুরু জেলা শীর্ষে। শনি থেকে রবিবারের মধ্যে এই জেলায় মৃত্যু হয়েছে সাত জনের। তার পরই রয়েছে হাসন। সেখানে ছ’জনের মৃত্যু হয়েছে সড়ক দুর্ঘটনায়। হাসনে মৃতের সংখ্যা ছয়। বেঙ্গালুরু শহর এবং গ্রামীণে মোট আট জনের মৃত্যু হয়েছে। কারওয়ারে মৃতের সংখ্যা তিন।

পুলিশ সূত্রে খবর, এক দিনে রাজ্যে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা এটাই এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। অন্যান্য দিন সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা সাধারণত ৩০ থেকে ৩৫-এর মধ্যে থাকে। কিন্তু ২৪ ঘণ্টায় যে ভাবে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি। বেপরোয়া গা়ড়ির ধাক্কায় টুমাকুরু এবং বেঙ্গালুরু গ্রামীণে আট পথচারীর মৃত্যু হয়েছে।

এডিজি জানিয়েছেন, রাস্তা পার হতে গিয়ে পথচারীদের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছে একই পরিবারের ছ’জন রয়েছেন। তাঁরা কারওয়ার থেকে ফিরছিলেন। এক আত্মীয়কে হাসপাতাল থেকে দেখে ফিরছিলেন তাঁরা। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, চালক ঘুমিয়ে পড়েছিলেন। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারেন ট্রাকে। ঘটনাস্থলেই ছ’জনের মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE