Advertisement
০৫ মে ২০২৪
Stray Dogs

মধ্যপ্রদেশে পথকুকুরের হামলা, গুরুতর জখম হয়ে মৃত্যু পাঁচ বছরের শিশুর

পুলিশ সূত্রে খবর, বাড়ির কাছেই একটি মুদি দোকানে যাচ্ছিল শিশুটি। বাড়ি থেকে কিছু দূর এগোতেই ১০-১২টি কুকুর তাকে ঘিরে ধরে। তার পরই শিশুটির উপর ঝাঁপিয়ে পড়ে কুকুরগুলি।

রাস্তায় বেরোতেই শিশুটিকে ঘিরে ধরেছিল কুকুরের দল। প্রতীকী ছবি।

রাস্তায় বেরোতেই শিশুটিকে ঘিরে ধরেছিল কুকুরের দল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১১:৫২
Share: Save:

দোকানে যাওয়ার সময় এক দল পথকুকুরের হামলায় মৃত্যু হল পাঁচ বছরের একটি মেয়ের। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খরগোন জেলার বাকাওয়া গ্রামে।

পুলিশ সূত্রে খবর, বাড়ির কাছেই একটি মুদি দোকানে যাচ্ছিল শিশুটি। বাড়ি থেকে কিছু দূর এগোতেই ১০-১২টি কুকুর তাকে ঘিরে ধরে। তার পরই শিশুটির উপর ঝাঁপিয়ে পড়ে কুকুরগুলি। শিশুটির চিৎকার শুনে আশপাশের বাড়িগুলি থেকে লোকজন ছুটে আসেন। কিন্তু তত ক্ষণে শিশুটিকে কামড়ে, আঁচড়ে ক্ষতবিক্ষত করে দিয়েছিল কুকুরগুলি।

গুরুতর জখম অবস্থায় শিশুটিকে উদ্ধার করে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাঁকে জেলা হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় শিশুটির।

জেলা হাসপাতালের শল্য চিকিৎসক অনর সিংহ চৌহান জানিয়েছেন, শিশুটির ঘাড়ে গভীর ক্ষত ছিল। শরীরের অন্যান্য অংশেও ক্ষত ছিল। অতিরিক্ত রক্তক্ষরণের ফলেই মৃত্যু হয়েছে শিশুটির।

এই ঘটনার পরই এলাকায় উত্তেজনা ছড়ায়। পথকুকুরদের সরানোর দাবিতে সরব হন স্থানীয় বাসিন্দারা। এই প্রথম নয়, এর আগেও কুকুরের হামলায় শিশুমৃত্যুর ঘটনা ঘটেছিল। তবে সেটি উত্তরপ্রদেশের লখনউয়ে। বোনকে বাঁচাতে গিয়ে ২০টি কুকুরের হামলায় মৃত্যু হয়েছিল আট বছরের এক শিশুর। শুধু মধ্যপ্রদেশ বা উত্তরপ্রদেশ নয়, কেরলেও বেশ কয়েক বার কুকুরের হামলার ঘটনা ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs Madhya Pradesh child Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE