Advertisement
২৫ জুলাই ২০২৪
India vs Pakistan cricket

জয় শাহের মন্তব্যে মুখ খুললেন রোহিত, ভারতের পাকিস্তানে যাওয়া উচিত? কী বললেন অধিনায়ক?

বোর্ডের সাধারণ বৈঠকের পর মঙ্গলবার জয় শাহ বলেছিলেন, পাকিস্তানে গিয়ে ভারত এশিয়া কাপ খেলবে না। সেই নিয়ে তোলপাড় দুই দেশ। এমন অবস্থায় বোর্ড সচিবের সেই মন্তব্য নিয়ে মুখ খুললেন রোহিত।

ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ভারত অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১০:৩৮
Share: Save:

পাকিস্তানে গিয়ে ভারত খেলবে কি না সেটা নিয়ে এ বার মুখ খুললেন রোহিত শর্মা। জয় শাহের মন্তব্য নিয়ে শনিবার মেলবোর্নে মুখ খুললেন ভারত অধিনায়ক।

শনিবার রোহিত বলেন, ‘‘আমার কাছে বিশ্বকাপ অনেক বেশি গুরুত্বপূর্ণ। সেটাতেই মন দিতে চাই। বাইরে কী হচ্ছে তা নিয়ে ভাবছি না। এটা নিয়ে চিন্তা করে কোনও লাভ নেই। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই ভাবছি আমরা।’’

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভার পর জয় শাহ বলেছিলেন, ‘‘আমরা পাকিস্তানে খেলতে যাব না। এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হতে পারে। পাকিস্তানে দল যাবে কি না সেই সিদ্ধান্ত সরকার নেয়। সেটা নিয়ে আমরা কোনও মন্তব্য করব না। ২০২৩ সালের এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হবে।’’

জয় শাহের এ ভাবে ঘোষণা করে দেওয়া মানতে পারেননি অনেক প্রাক্তন পাক ক্রিকেটার। আক্রম বলেন, “আপনি (জয় শাহ) এ ভাবে হঠাৎ দাঁড়িয়ে বলতে পারেন না যে, খেলতে যাব না পাকিস্তানে। কাউন্সিল দায়িত্ব দিয়েছে পাকিস্তানকে এশিয়া কাপ আয়োজন করার।”

শুধু আক্রম নন, পাকিস্তানের আরও এক প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিও ভারতকে আক্রমণ করেছিলেন। তিনি টুইট করে লিখেছেন, “গত এক বছরে দুটো দলের মধ্যে কী অসাধারণ বন্ধুত্ব দেখা গিয়েছে। মনে হয়েছে ক্রিকেটারদের মধ্যে সব ঠিকঠাকই রয়েছে। তা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো একটা গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কেন বিসিসিআইয়ের সচিব এ ধরনের কথা বললেন? ভারতের ক্রিকেট প্রশাসনে কতটা অনভিজ্ঞতা রয়েছে, সেটা এর থেকেই বোঝা যাচ্ছে।”

ছেড়ে দেয়নি পাকিস্তান বোর্ডও। বিবৃতি দিয়ে বোর্ডের তরফে বলা হয়, ‘‘এই মন্তব্যে (জয় শাহের মন্তব্যে) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অধীনে থাকা দেশগুলির মধ্যে ভাঙন ধরতে পারে। ভারত যদি এশিয়া কাপ খেলতে না আসে, তা হলে ২০২৩ সালে ভারতে এক দিনের বিশ্বকাপ ও ২০২৪ থেকে ২০৩১ সালের মধ্যে ভারতে হতে চলা আইসিসি প্রতিযোগিতাতে পাকিস্তান না-ও যেতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE