Advertisement
০৬ মে ২০২৪
Road Rash

বিলাসবহুল ল্যাম্বর্গিনি, ফারারি নিয়ে তাণ্ডব হায়দরাবাদের রাস্তায়, ছ’জনের বিরুদ্ধে মামলা

পুলিশ সূত্রে খবর, গত ১৪ জুলাই মোট ছ’টি বিলাসবহুল গাড়ি নিয়ে ‘রেস’ চলছিল। খবর পেয়ে পুলিশ গাড়ি থামায়। পরবর্তীতে ছ’টি গাড়িই বাজেয়াপ্ত করে নেওয়া হয়। মামলা রুজু হয় ছ’জনের বিরুদ্ধে।

representational image

এমনই বিলাসবহুল গাড়ি নিয়ে হায়দরাবাদের রাস্তায় ‘রেস’ খেলার অভিযোগ। — প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৯:৩৪
Share: Save:

বিলাসবহুল গাড়ি নিয়ে শহরের রাস্তায় দাপিয়ে বেড়ানোর অভিযোগে পাঁচ ব্যবসায়ী এবং এক গাড়িচালকের বিরুদ্ধে মামলা রুজু করল হায়দরাবাদের পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ল্যাম্বর্গিনি, ফারারি, মার্সেডিসের মতো দামি গাড়ি। গত ১৪ জুলাই ঘটনাটি ঘটে কোকাপেট গ্রামের মুভি টাওয়ার রোডে। বৃহস্পতিবার বিষয়টি প্রকাশ্যে আসে।

কোন গাড়ি কেমন দৌড়য় তারই হাতেকলমে পরীক্ষা নিচ্ছিলেন ছ’জন। নরসিংগি থানার সাব-ইনস্পেক্টর এস মুরলী বলেন, ‘‘মার্সেডিস বেঞ্জের গতির পরীক্ষা চলছিল। ওই দলে দু’টি গাড়ির মালিক অভিযুক্ত। একটি গাড়ি নথিভুক্ত রয়েছে একটি সংস্থার নামে। আমরা এখনও বাকি তিনটি গাড়ির মালিকানা খতিয়ে দেখছি। অভিযুক্তদের গাড়ি সংক্রান্ত সমস্ত নথি দেখাতে বলা হয়েছে।’’

নরসিংগি থানার ট্র্যাফিক ইনস্পেক্টর মধুসুদন রেড্ডি খবর পান রাস্তায় ‘রেস’ করছে একাধিক দামি গাড়ি। তিনি বলেন, ‘‘আমি গাড়ির রেসের খবর পাই। অভিযুক্ত পালানোর চেষ্টা করছিলেন। কিন্তু আমরা তাঁকে আটকে দিতে সক্ষম হই।’’ জানা গিয়েছে, ল্যাম্বর্গিনি, ফারারি ছাড়াও ছিল মার্সেডিস বেঞ্জ, অডি এবং দু’টি টয়োটা ইনোভা গাড়ি। সাব ইনস্পেক্টর মধুসুদনই অভিযোগ দায়ের করেন। শুরু হয় তদন্ত। পুলিশ সূত্রে খবর, ল্যাম্বর্গিনি এবং মার্সেডিস গাড়ি দু’টি মহারাষ্ট্রে নথিভুক্ত এবং অডি গাড়িটি পুদুচেরিতে নথিভুক্ত। ফলে হায়দরাবাদের রাস্তায় বাইরের রাজ্যের গা়ড়ি কেন আনা হয়েছিল, তা-ও তদন্ত করে দেখছে পুলিশ। সাব ইনস্পেক্টরের দাবি, গাড়িগুলি কোনও নিয়মের তোয়াক্কা না করে ঝড়ের গতিতে দৌড়চ্ছিল। ওই পরিস্থিতিতে কোনও রকম দুর্ঘটনাও ঘটে যেতে পারত বলে মনে করছে পুলিশ। এই কারণেই গাড়ি চালানোর যাবতীয় নিয়ম লঙ্ঘনের অভিযোগে মামলা রুজু হয়েছে। অভিযুক্তেরা সকলেই হায়দরাবাদের বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Rash hyderabad police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE