Advertisement
১৬ জুলাই ২০২৪
Boat Sinking Incident

বিহারের গঙ্গায় উল্টে গেল তীর্থ যাত্রীবোঝাই নৌকা, সাঁতরে পাড়ে উঠলেন ১১ জন, নিখোঁজ এখন ছয়

বিহারের বারহতে ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, ১৭ জন তীর্থযাত্রীর একটি দল রবিবার উমানাথ গঙ্গা ঘাট থেকে দিয়াড়ার দিকে যাচ্ছিল। সকলে ওঠার পর নৌকা ছাড়তেই ঘটে বিপত্তি।

6 missing after boat carrying pilgrims sinks in Ganga in Bihar

বিহারে নৌকাডুবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১৫:৫৩
Share: Save:

বিহারের গঙ্গায় নৌকাডুবির ঘটনা ঘটল। তীর্থ যাত্রীবোঝাই নৌকা ডুবে গেল উমানাথ গঙ্গা ঘাটের কাছে। ওই নৌকায় থাকা ছ’জন এখনও নিখোঁজ। চলছে উদ্ধারকাজ।

বিহারের বারহতে ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, ১৭ জন তীর্থযাত্রীর একটি দল রবিবার উমানাথ গঙ্গা ঘাট থেকে দিয়াড়ার দিকে যাচ্ছিল। সকলে ওঠার পর নৌকা ছাড়তেই ঘটে বিপত্তি। উল্টে যায় নৌকাটি। যাত্রীদের মধ্যে অনেকেই সাঁতরে পাড়ে উঠে আসেন। তবে ছ’জনের খোঁজ মেলেনি। তাঁরা গঙ্গায় তলিয়ে গিয়েছে। শুরু হয়েছে উদ্ধারকাজ।

বারহের এসডিএম শুভম কুমার ঘটনার কথা জানিয়ে বলেন, ‘‘তীর্থযাত্রীদের মধ্যে ১১ জন নিরাপদ অবস্থায় ঘাটে ফিরে আসতে পেরেছেন। তবে ছ’জনকে এখনও খুঁজে পাওয়া যায়নি। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে। গঙ্গায় নেমে উদ্ধারের কাজ চালাচ্ছে তারা।’’

ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। স্থানীয়েরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। জলে নেমে যাত্রীদের টেনে উপরে তোলেন। উদ্ধারকারী দলের সঙ্গে স্থানীয়েরাও নিখোঁজদের গঙ্গায় খুঁজছেন। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, বিকেল ৩টে পর্যন্ত নিখোঁজদের কোনও খোঁজ পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE