×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

দ্বিতীয় বিয়েতে ‘না’ ছেলেদের, বৈদ্যুতিক খুঁটিতে উঠে বসে থাকলেন ৬০ বছরের বৃদ্ধ

সংবাদ সংস্থা
জয়পুর ১১ মার্চ ২০২১ ১৫:২১
বৈদ্যুতিক খুঁটিতে রাজস্থানের বৃদ্ধ।

বৈদ্যুতিক খুঁটিতে রাজস্থানের বৃদ্ধ।
ছবি টুইটার থেকে নেওয়া।

প্রথম স্ত্রী মারা গিয়েছেন বছর চারেক আগে। তাই দ্বিতীয়বার বিয়ে করতে চান ৬০ বছরের বৃদ্ধ এবং ৫ সন্তানের বাবা। কিন্তু বাবার বিয়ে করার ইচ্ছার বিরোধিতা করেছিলেন সন্তানেরা। তাই ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক খুঁটিতে উঠে গিয়েছিলেন ওই বৃদ্ধ। তাঁর কাণ্ড দেখতে সেখানে ভিড় করেছিলেন গ্রামবাসীরা। সম্প্রতি এ রকমই নাটুকে ঘটনার সাক্ষী থেকেছে রাজস্থানের ঢোলপুর জেলার মাধাভাও গ্রামের বাসিন্দারা। ওই ঘটনার ভিডিয়োও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

জানা গিয়েছে, ৬০ বছরের ওই ব্যক্তির নাম সবরণ সিংহ। ঢোলপুর থেকে ২৫ কিলোমিটার দূরে মাধাভাও গ্রামের বাসিন্দা তিনি। তাঁর পাঁচটি সন্তান রয়েছে। পুত্র, পুত্রবধু, নাতি-নাতনিদের নিয়ে ভরা সংসার তাঁর। কিন্তু স্ত্রীয়ের মৃত্যু তাঁর জীবনে তৈরি করেছে হাহাকার। সে জন্য দ্বিতীয়বার বিয়ে করতে চান তিনি। কিন্তু তা করতে দিতে রাজি নন সবরণের ছেলেরা।

এই বিবাদ থেকেই সম্প্রতি বৈদ্যুতিক খুঁটির একেবারে উপরে উঠেছিলেন তিনি। সেখানে উঠে একটি তারও ছুঁয়েছিলেন এবং বিয়ে করতে না দিলে আত্মহত্যা করার হুমকি দিচ্ছিলেন। ছেলেদের হাজার অনুরোধেও সেখান থেকে নেমে আসেননি। তাঁর কাণ্ড দেখে সেখানে ভিড় জমিয়েছিলেন গ্রামবাসীরাও। কিন্তু শত অনুরোধেও সেখান থেকে নামেননি তিনি।

Advertisement

বাধ্য হয়ে তাঁর পরিবারের লোক খবর দেয় পুলিশকে। তার পর বিদ্যুৎ দফতর থেকে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়। এর প্রায় এক ঘণ্টা পর এলাকার এক যুবক ওঠেন ওই হাইভোল্টেজ বিদ্যুতের খুঁটিতে। তার পর নামিয়ে আনেন ওই বৃদ্ধকে। কাকে বিয়ে করবেন? এই প্রশ্নের উত্তরে ওই বৃদ্ধ বলেছেন, ‘‘যে কাউকে বিয়ে করতে পারি। আমার শুধু এক জন সঙ্গী চাই।’’

Advertisement