Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

জম্মুর নাগরোটায় জঙ্গি হামলায় হত ৭ সেনা, এখনও চলছে গুলির লড়াই

জম্মু-কাশ্মীরের নাগরোটায় সেনাছাউনিতে অতর্কিতে হামলা চালাল জঙ্গিরা। মঙ্গলবার সকালের এই হামলায় দুই সেনা অফিসার সহ ৭ সেনা জওয়ানের মৃত্যু হয়েছে।

সংবাদ সংস্থা
২৯ নভেম্বর ২০১৬ ১০:৪৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

জম্মু-কাশ্মীরের নাগরোটায় সেনাছাউনিতে অতর্কিতে হামলা চালাল জঙ্গিরা। মঙ্গলবার সকালের এই হামলায় দুই অফিসার সহ সাত জন সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। এখনও সেনা-জঙ্গি গুলির লড়াই চলছে বলে বাহিনী সূত্রের খবর।

সংবাদ সংস্থার খবর, এ দিন ভোর সাড়ে পাঁচটা নাগাদ হঠাৎই সেনা ছাউনি লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে আত্মঘাতী জঙ্গিরা। আন্তর্জাতিক সীমান্ত থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে নাগরোটায় জাতীয় সড়কের কাছে ভারতীয় সেনা ছাউনিতে গুলি ও গ্রেনেড হামলা চালায় তারা। সেনা অফিসারদের পরিবারের লোকজন থাকেন যেখানে, সেখানে ঢুকে পড়েই হামলা চালায় ওই আত্মঘাতী জঙ্গিরা। ছাউনি সংলগ্ন এলাকায় এখনও দুই থেকে তিন জন জঙ্গির লুকিয়ে থাকার সম্ভাবনা রয়েছে বলে সেনা সূত্রে খবর।

নাগরোটায় রয়েছে সেনাবাহিনীর ১৬ ব্যাটেলিয়নের সদর কার্যালয়। এখান থেকেই সেনা জওয়ানরা ভারত-পাক সীমান্তের উপর নজরদারি চালায়। মূলত গোটা জম্মু এলাকায় জঙ্গিদের সঙ্গে লড়াই চালানো হয় এখান থেকে।

Advertisement

জঙ্গি হামলার পর সম্পূর্ণ এলাকা ঘিরে ফেলেছে ভারতীয় সেনা জওয়ানরা। এলাকার সমস্ত স্কুল-কলেজ আপাতত বন্ধ রাখা হয়েছে। জাতীয় সড়কে যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অন্য দিকে, জম্মুর সাম্বা সেক্টরের রামগড়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল বিএসএফ। সোমবার আন্তর্জাতিক সীমানার কাছে জঙ্গিদের সন্দেহজনক গতিবিধি লক্ষ করে বিএসএফ। ভারতীয় সেনা চ্যালেঞ্জ জানালে, গুলি চালায় সন্দেহভাজনরা। পাল্টা জবাব দেয় বিএসএফ। এর পরেই গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। এখনও সেখানে গুলির লড়াই চলছে।

আরও পড়ুন: সেনার নিশানা ভারতই, ফের বোঝাল পাকিস্তান

আরও পড়ুন

Advertisement