Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

সেনায় নিয়োগে বড় দুর্নীতি, নাম জড়াল ৭ শীর্ষ আধিকারিক-সহ ২৩ জনের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৬ মার্চ ২০২১ ০৯:৫৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সেনায় নিয়োগের ক্ষেত্রে বড়সড় দুর্নীতি সামনে এল। ঘুষ নিয়ে নিয়োগের অভিযোগ উঠল সেনার ৭ শীর্ষ আধিকারিক-সহ ২৩ জনের বিরুদ্ধে। সিবিআই সূত্রে খবর, শীর্ষ আধিকারিকের মধ্যে রয়েছেন লেফটেন্যান্ট কর্নেল পর্যায়ের ৫ জন, এক জন মেজর এবং এক জন লেফটেন্যান্ট।দিল্লি, লখনউ, জয়পুর, গুয়াহাটি, কাপুরথালা, ভাতিন্ডা, কৈথল, পালওয়াল, বরেলি, গোরক্ষপুর, বিশাখাপত্তনম, যোরহাট এবং চিরঙ্গনে তল্লাশি অভিযান চালিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, এই মামলায় দেশের এই ১৩টি শহরের ৩০টি জায়গায় তল্লাশি অভিযান চালানোর পরই সেনার শীর্ষ আধিকারিক-সহ ২৩ জনের নাম সামনে আসে। তাঁদের মধ্যে আবার ১৭ জনই সেনা আধিকারিক, বাকি ৬ অভিযুক্ত সেনাবাহিনীর নয় বলে জানা গিয়েছে। সার্ভিস সিলেকশন বোর্ড-এর মাধ্যমে অফিসার এবং অন্য পদে নিয়োগে লক্ষ লক্ষ টাকা দুর্নীতির অভিযোগ উঠেছে ওই ২৩ জনের বিরুদ্ধে।

অ্যাডিশনাল ডিরেক্টরেট জেনারেল-এর কার্যালয় থেকে নিয়োগে দুর্নীতি নিয়ে একটি মামলা করা হয়। তার পরই তদন্তে নামে সিবিআই। তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, গত মাসে তাঁরা অভিযোগ পান, সেনায় নিয়োগের জন্য নয়াদিল্লির হাসপাতালে যে মেডিক্যাল পরীক্ষা নেওয়া হয়েছিল, তাতে পাশ করিয়ে দেওয়ার জন্য ঘুষ নিয়েছেন বেশ কয়েক জন আধিকারিক। এই আধিকারিকরা পরীক্ষার্থীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা ঘুষ নিয়েছেন কখনও নগদে, কখনও চেকে আবার অনলাইনে।

Advertisement

সিবিআই জানিয়েছে যে আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে, তাঁরা হলেন, লেফটেন্যান্ট কর্নেল সুরেন্দ্র সিংহ (৩১ এসএসবি সেন্টার নর্থ), লেফটেন্যান্ট কর্নেল ওয়াইএস চৌহান (৬ মাউন্টেন ডিভিশন অর্ডন্যান্স ইউনিট), লেফটেন্যান্ট কর্নেল সুখদেব অরোরা (ডিরেক্টরেট জেনারেল অব রিক্রুটিং), লেফটেন্যান্ট কর্নেল বিনয় (জিটিও, সিলেকশন সেন্টার সাউথ, বেঙ্গালুরু) এবং মেজর ভবেশ কুমার।

আরও পড়ুন

Advertisement