Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪

চিকিৎসার জন্য টুইটারে আর্জি, ফের পাশে সুষমা

প্রতি বারের মতো এ বারও হতাশ করেননি সুষমা। বুধবার টুইটারেই তিনি জানিয়েছেন, ‘‘সাত বছরের ওই মেয়েটির ভিসা মঞ্জুর করা হল।’’ নিদা শোয়াইব নামে পাকিস্তানের ওই মহিলা আর্জি জানিয়েছিলেন, তাঁর সাত বছরের মেয়ের ওপেন হার্ট সার্জারির প্রয়োজন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৭ ০২:০৯
Share: Save:

অসুস্থ মেয়ের চিকিৎসার জন্য ভারতে আসতে চেয়ে টুইটারে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের শরণাপন্ন হয়েছিলেন পাকিস্তানের এক মহিলা। প্রতি বারের মতো এ বারও হতাশ করেননি সুষমা। বুধবার টুইটারেই তিনি জানিয়েছেন, ‘‘সাত বছরের ওই মেয়েটির ভিসা মঞ্জুর করা হল।’’

নিদা শোয়াইব নামে পাকিস্তানের ওই মহিলা আর্জি জানিয়েছিলেন, তাঁর সাত বছরের মেয়ের ওপেন হার্ট সার্জারির প্রয়োজন। হৃদ্‌যন্ত্রে ত্রুটি নিয়েই জন্মেছে সে। নয়ডার এক হাসপাতালে অস্ত্রোপচারের জন্য গত অগস্টে ভিসার জন্য আবেদন জানান নিদা। কিন্তু তা মঞ্জুর হয়নি।

গত কয়েক মাসে ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের তিক্ততা ক্রমেই বেড়েছে। তবে তার জেরে ভুগতে হয়নি নিদার মতো পাক নাগরিকদের। চিকিৎসার জন্য ভারতে আসতে চাওয়া পাক-অধিবাসীরা বার বারই টুইটারে বিদেশমন্ত্রীর সাহায্য চেয়েছেন। হতাশ করেননি সুষমাও।

ভারতের ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে বিদেশমন্ত্রী বার্তা দিয়েছিলেন, চিকিৎসাপ্রার্থীদের জন্য ভারতের দরজা সব সময়েই খোলা। এই বিষয়ে পাকিস্তানের তৎকালীন বিদেশমন্ত্রী সরতাজ আজিজকেও এক হাত নেন তিনি। অভিযোগ, ক্যানসার আক্রান্ত এক পাক-নাগরিককে ভারতে আসার প্রয়োজনীয় ছাড়পত্র দিতে গড়িমসি করে পাক প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE