Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিশ্বের ৭৫ শতাংশ বিলিয়নেয়ার ভারতীয়! বলছে সমীক্ষা

সমীক্ষা অনুযায়ী, ২০১৫ সাল থেকে বিশ্বজুড়ে বিলিয়নেয়ারের সংখ্যা বেড়েছে ১০ শতাংশ। ধনকুবেরের তালিকায় যাঁদের নাম নতুন যোগ হয়েছে তাঁরা সবাই ভারতী

সংবাদ সংস্থা
২৭ অক্টোবর ২০১৭ ১৮:০০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ধনকুবেরের তালিকায় প্রথম সারিতেই রয়েছে ভারত ও চিন! চমকে উঠলেন? সম্পত্তির নিরিখে ইউরোপের দিকে পাল্লা ভারী হলেও সংখ্যার বিচারে প্রথম স্থানটিই দখল করে রেখেছে এই দুই দেশ। এমনই উঠে এসেছে সাম্প্রতিক গবেষণায়। সুইস ব্যাঙ্ক ইউবিএস এবং প্রাইস ওয়াটার কুপার্সের রিপোর্ট অনুযায়ী, বিশ্বজুড়ে ৭৫ শতাংশ বিলিয়নেয়ার ভারত ও চিনের বাসিন্দা।

আরও পড়ুন:

‘দিদি’, ‘দাদাগিরি’ ঢুকে পড়ল অক্সফোর্ড ডিকশনারিতে!

Advertisement

এই গ্রামের সবাই জন্মেছেন ১ জানুয়ারি!

সমীক্ষা অনুযায়ী, ২০১৫ সাল থেকে বিশ্বজুড়ে বিলিয়নেয়ারের সংখ্যা বেড়েছে ১০ শতাংশ। ধনকুবেরের তালিকায় যাঁদের নাম নতুন যোগ হয়েছে তাঁরা সবাই ভারতীয় এবং চিনের বংশোদ্ভূত। এমনটাই জানাচ্ছে সুইস ব্যাঙ্কের রিপোর্ট।



২০১৬ সালের হিসেবে, এশিয়ায় মোট বিলিয়নেয়ারের সংখ্যা ৬৩৭, যেখানে মার্কিন মুলুকে ৫৬৩। তৃতীয় স্থান দখলে রেখেছে ইউরোপ। সেখানে বিলিয়নেয়ারের সংখ্যা ৩৪২। তবে সম্পত্তির নিরিখে এখন শীর্ষস্থানটি ধরে রেখেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।



সম্প্রতি ফোর্বসের তালিকা অনুযায়ী, ভারতে বিলিয়নেয়ারের সংখ্যা ১০১। শীর্ষ ধনীর তালিকায় রয়েছেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ অম্বানী। দ্বিতীয় স্থানে উইপ্রোর আজিম প্রেমজি এবং তৃতীয় হিন্দুজা ব্রাদার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Billionaire India China Swiss Bank PWCবিলিওনিয়ারসুইস ব্যাঙ্কভারতচিন
Something isn't right! Please refresh.

Advertisement