Advertisement
২৫ মে ২০২৪
Fraud

মেলেনি সঙ্গিনী, ফেরেনি টাকাও, ‘ডেটিং সাইট’-এ কোটি টাকা খুইয়ে ৭৮-এর বৃদ্ধ গেলেন থানায়

বলা হয়েছিল ১ কোটি ২ লক্ষ ১২ হাজার ৫০০ টাকা দিলেই সঙ্গিনী মিলবে। কিন্তু কোথায় সঙ্গিনী আর কোথায় ‘রিফান্ডেবল চার্জ’! কিছুই না পেয়ে এফআইআর দায়ের করলেন বৃদ্ধ।

78 Year old man allegedly cheated of Rs. 1 crore by dating service

পুলিশ জানিয়েছে, অভিযোগকারীর বয়স ৭৮ বছর। একটি বেসরকারি সংস্থার পদস্থ আধিকারিক ছিলেন। বিপত্নীক ওই বৃদ্ধ। —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪১
Share: Save:

‘ডেটিং সাইটে’ ঢুঁ দিয়ে প্রায় ১ কোটি টাকা খুইয়েছেন। প্রতিশ্রুতিমাফিক সঙ্গিনীর দেখা পাননি, টাকাও ফেরত আসেনি। এই অভিযোগে পুলিশের দ্বারস্থ হলেন ৭৮ বছরের এক বৃদ্ধ। মহারাষ্ট্রের পুণের ঘটনা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুণের সাইবার থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, অভিযোগকারীর বয়স ৭৮ বছর। একটি বেসরকারি সংস্থার পদস্থ আধিকারিক ছিলেন। বিপত্নীক ওই বৃদ্ধ একটি ‘ডেটিং সাইট’-এ ‘সঙ্গী’র খোঁজ করছিলেন। ২০২২ সালের মে মাসে রজত সিংহ এবং নেহা শর্মা নামে দু’জন তাঁকে ফোন করেন। তাঁরা সংশ্লিষ্ট ডেটিং সাইটের কর্মী বলে পরিচয় দেন। এর পর হোয়াটসঅ্যাপ নম্বর দেওয়া নেওয়া করেন নিজেরা। বৃদ্ধকে জানানো হয় হোয়াটসঅ্যাপেই নতুন সঙ্গিনীর সঙ্গে পরিচয় হয়ে যাবে তাঁর। কিন্তু তার জন্য লাগবে ‘রেজিস্ট্রেশন চার্জ’। পরিষেবা পেতে হলে একটি বড় অঙ্কের টাকা চাওয়া হয়। সেই অনুযায়ী ৭৮ বছর বয়সি টাকা পাঠিয়েও দেন। বলা হয়েছিল এটা ‘রিফান্ডেবল চার্জ’। অর্থাৎ, পরিষেবা দেওয়ার পর ওই টাকা আবার ফেরত পেয়ে যাবেন তিনি। বৃদ্ধের অভিযোগ, সেই কথা অনুযায়ী তিনি অনলাইনে মোট ১ কোটি ২ লক্ষ ১২ হাজার ৫০০ টাকা পাঠিয়েছিলেন। কিন্তু কোথায় সঙ্গী আর কোথায় ‘রিফান্ডেবল চার্জ’! কিছুই না পেয়ে রজত এবং নেহার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন বৃদ্ধ। কিন্তু তাঁদেরও কোনও খোঁজ পাননি।

বৃদ্ধের এফআইআরের ভিত্তিতে তদন্ত শুরু করেছে সাইবার বিভাগের তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online fraud Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE