Advertisement
১৭ জুন ২০২৪
Road Accident

বিজেপি সাংসদের গাড়ির ধাক্কায় মৃত ন’বছরের ছাত্র, দুর্ঘটনার পর গাড়ি দেখতে ‘ব্যস্ত’ নেতা

মৃতের পরিবারের অভিযোগ, স্কুল থেকে বাড়ি ফেরার পথে উত্তরপ্রদেশের ৯ বছরের এক বালককে ধাক্কা মারে বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদীর এসইউভি। দুর্ঘটনার সময় ওই গাড়িতে ছিলেন হরিশ।

বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদীকে তাঁর দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি পরীক্ষা করতে দেখা গিয়েছে বলে অভিযোগ।

বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদীকে তাঁর দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি পরীক্ষা করতে দেখা গিয়েছে বলে অভিযোগ। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১১:১৬
Share: Save:

উত্তরপ্রদেশে ৯ বছরের এক স্কুলছাত্রকে পিষে দিল বিজেপি সাংসদের কনভয়ের একটি গাড়ি। শনিবার এই দুর্ঘটনার পর গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় ওই নাবালকের। অভিযোগ, দুর্ঘটনার পর গাড়িটির ক্ষতি হয়েছে কি না, তা দেখতেই ‘ব্যস্ত’ ছিলেন ওই সাংসদ। যার ভিডিয়ো ভাইরাল হতেই ওই সাংসদের বিরুদ্ধে রবিবার এফআইআর দায়ের করেছে পুলিশ। যদিও সাংসদের বিরুদ্ধে কোনও পুলিশি পদক্ষেপ করা হয়নি বলে মৃতের পরিবারের দাবি।

উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, শনিবার বস্তি জেলায় পটেলচকের কাছে বসিয়া গ্রামে একটি চারচাকার গাড়ির ধাক্কায় জখম হয় অভিষেক রাজভর নামে এক স্কুলছাত্র। দুর্ঘটনার পর জখম অবস্থায় তাকে লখনউয়ের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তবে সেখানে চিকিৎসাধীন থাকাকালীন তার মৃত্যু হয়। এই ঘটনায় এফআইআরের পর তদন্ত শুরু করা হয়েছে।

বস্তি সদরের সার্কল অফিসার অলোক প্রসাদ সংবাদমাধ্যমে বলেন, ‘‘শনিবার স্কুল থেকে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার মুখে পড়ে একটি ৯ বছরের বালক। তার আত্মীয়স্বজনের অভিযোগ, এক জনপ্রতিনিধির গাড়ি বালককে ধাক্কা মেরেছে। দুর্ঘটনার সময় জনপ্রতিনিধি ওই গাড়িতে ছিলেন বলেও তাঁদের দাবি। এই ঘটনায় এফআইআর করা হয়েছে। তদন্ত চলছে।’’

দ্বিতীয় শ্রেণির ওই পড়ুয়াকে নিজের এসইউভি গাড়ির নীচে পিষে মারার অভিযোগ উঠেছে বস্তি সদর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদীর বিরুদ্ধে। দুর্ঘটনার পর একটি সিসিটিভি ফুটেজ সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যাতে দেখা গিয়েছে, দু’টি এসইউভি-র মাঝে দাঁড়িয়ে সাংসদ। দুর্ঘটনার পর তিনি একটি এসইউভি-র বাম্পার খতিয়ে দেখছেন। ভিডিয়োটি ভাইরাল হতেই সাংসদের গ্রেফতারির দাবি তুলেছেন ওই নাবালকের পরিবারের সদস্যরা। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

পুলিশ সূত্রে খবর, বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদীর গাড়িচালকের বিরুদ্ধে বেপরোয়া ভাবে গাড়ি চালানোর অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি, গাফিলতির জেরে মৃত্যু ঘটানোরও অভিযোগ আনা হয়েছে। যদিও মৃতের বাবা শত্রুঘ্ন রাজভরের দাবি, সিসিটিভি ফুটেজে সাংসদ এবং তাঁর গাড়িচালকের ছবি স্পষ্ট দেখা গেলেও কোনও পদক্ষেপ করেনি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE