Advertisement
০৪ মে ২০২৪
doctor

শিশু বিক্রির অভিযোগে নাগপুর থেকে গ্রেফতার চিকিৎসক

২০২২ সালে নাগপুরের একটি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন এক মহিলা। ওই নার্সিংহোমেই তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন। কিন্তু শিশুর শারীরিক অবস্থার দোহাই দিয়ে তাকে মায়ের কাছে দেওয়া হয়নি।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নাগপুর শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ২২:৪০
Share: Save:

শিশু বিক্রির অভিযোগে এক চিকিৎসককে গ্রেফতার করল মহারাষ্ট্র পুলিশ। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাগপুরে। শহরের অজনি থানার পুলিশ ওই চিকিৎসককে গ্রেফতার করে এক মহিলার অভিযোগের ভিত্তিতে। মহিলার দাবি ছিল, তাঁর সন্তানকে বিক্রি করে দিয়েছেন ওই চিকিৎসক।

৪২ বছরের অভিযুক্ত চিকিৎসক মানকাপুরে একটি নার্সিংহোম চালান। মহিলা জানিয়েছেন, ২০২২ সালের মার্চে তিনি ওই নার্সিংহোমে ভর্তি হন। তাঁর অভিযোগ, এক ব্যক্তি তাঁকে শারীরিক সম্পর্কের জন্য চাপ দিচ্ছিলেন। সেই সময়ই তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। তার পর গত বছর মার্চে ওই ব্যক্তিই তাঁকে এই নার্সিংহোমে ভর্তি করেন। সেখানে ২০২২-এর এপ্রিল মাসে তিনি এক কন্যা সন্তানের জন্ম দেন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরেন ওই মহিলা। কিন্তু শিশুর শারীরিক অবস্থার দোহাই দিয়ে তখন তাঁকে সন্তান দেওয়া হয়নি। মহিলার অভিযোগ, পরবর্তীতে ওই চিকিৎসক তাঁর সন্তানকে বেচে দিয়েছেন।

এ বছর মার্চে পুলিশের দ্বারস্থ হন ওই মহিলা। তা জানতে পেরেই মহিলার উপর অত্যাচার শুরু করেন তাঁর সঙ্গী। ধর্ষণের অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তদন্ত আরও এগিয়ে যাওয়ার পর পুলিশ জানতে পারে, নার্সিংহোমের চিকিৎসকই মহিলার সন্তানকে বিক্রি করেছেন। এ জন্য ভুয়ো জন্ম শংসাপত্রও তৈরি করান চিকিৎসক। জন্মের কয়েক দিনের মধ্যেই বিক্রি হয়ে যায় শিশুটি। তার পরেই ওই চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ। বিক্রি হয়ে যাওয়া শিশুটিকেও উদ্ধার করে তার মায়ের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

doctor Infant arrest Nagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE