Advertisement
০৪ মে ২০২৪
Bizarre Incident

আচমকা ক্যাবের ডান দিকের দরজা খুলে নামলেন যাত্রী, ধাক্কা লাগল অটোয়! দুর্ঘটনা এড়ালেন কী ভাবে

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া এই ঘটনার ভিডিয়ো নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে নেটাগরিকদের মধ্যে। কেউ কেউ বলছেন, ওই যাত্রীর দোষ, কেউ আবার ক্যাবচালককে কাঠগড়ায় তুলছেন।

A Woman Opened Cab Door On Busy Road Viral Video

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪১
Share: Save:

ভারতের রাস্তায় যাঁরা গাড়ি চালান বা গাড়িতে চড়েন, তাঁরা সকলেই জানেন আচমকা ডান দিকের দরজা খোলা কতটা ‘বিপজ্জনক’। কিন্তু জেনেশুনেও অনেকেই অনেক সময় এমন কাণ্ড ঘটিয়ে বসেন। যা নিজের এবং অন্যের জন্য কতটা বিপদ ডেকে আনতে পারে তা বুঝতে পারেন না তিনি। বেঙ্গালুরুর রাস্তায় ঘটা এমনই এক ঘটনা শোরগোল ফেলে দিয়েছে সমাজমাধ্যমে।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, সিগন্যালে এসে দাঁড়ায় একটি চার চাকা গাড়ি। সেটি একটি ক্যাব। হঠাৎই জনবহুল এলাকায় ক্যাবের ডান দিকের দরজা খুলে রাস্তায় নেমে পড়েন এক মহিলা যাত্রী। দরজা খোলার সময় পিছন দিক থেকে কোনও গাড়ি আসছে কি না তা খেয়ালই করেননি তিনি। যখন মহিলাটি দরজা খোলেন, সে সময় পিছন থেকে একটি অটো চলে আসে। দরজা গিয়ে সোজা লাগে চলন্ত অটোতে।

অটোর কোনও ক্ষতি না হলেও ক্যাবের দরজা বড় রকম ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু গাড়ি থেকে ডান দিকে নামার কারণে কী ঘটল, তা ভ্রুক্ষেপ না করেই গন্তব্যের দিকে হাঁটা দেন যাত্রীটি। আচমকা এমন দুর্ঘটনা ঘটায় হতভম্ব হয়ে পড়েন অটোচালকও।

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া এই ঘটনার ভিডিয়ো নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে নেটাগরিকদের মধ্যে। কেউ কেউ বলছেন, ওই যাত্রীর দোষ কেউ আবার ক্যাবচালককে কাঠগড়ায় তুলছেন। তাঁদের কথায়, যাত্রীকে ডান দিক থেকে নামতে কখনওই চালকদের উৎসাহিত করা উচিত নয়। আবার অনেকেই গাড়ির দরজা ভেঙে যাওয়ায় চালকের প্রতি সহানুভূতি দেখাচ্ছেন। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভারতে সাধারণত পিছন থেকে আসা গাড়ি, অন্য গাড়িকে ডান দিক দিয়েই ওভারটেক করে। সেই কারণে হঠাৎ করে গাড়ির ডান দিকের দরজা খুলে দেওয়া যায় না। নেহাত খুলতেই হলে দেখে নিতে হয়, পিছন থেকে অন্য কোনও গাড়ি আসছে কি না, এলেও তা কত দূরে রয়েছে। সব কিছু বিবেচনা করে তবেই দরজা খোলা উচিত। নয়তো এমন দুর্ঘটনা আবারও ঘটার সম্ভাবনা থেকেই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Incident Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE