Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Liquor Policy Case

আবগারি দুর্নীতি মামলায় সাক্ষীর পিতা বিজেপির জোটসঙ্গী দলের প্রার্থী! প্রশ্ন তুলল কেজরীর দল

শুক্রবার প্রাক্তন সাংসদ মাগুনতা শ্রীনিবাসুলু রেড্ডিকে প্রার্থী করেছে চন্দ্রবাবু নায়ডুর দল টিডিপি। শ্রীনিবাসুলুর পুত্র রাঘব মাগুনতা রেড্ডি আবগারি মামলার অন্যতম সাক্ষী।

AAP raised questions TDP’s move to field excise policy case witness’ father in Lok Sabha polls

অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৬:৪৫
Share: Save:

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ)-র প্রধান অরবিন্দ কেজরীওয়ালকে গ্রেফতার করেছে বিজেপি। আর এই মামলারই অন্যতম অভিযুক্ত থেকে পরবর্তী সময়ে সাক্ষী বনে যাওয়া ব্যক্তির পিতাকে লোকসভায় প্রার্থী করল অন্ধ্রপ্রদেশে বিজেপির জোটসঙ্গী তেলুগু দেশম পার্টি (টিডিপি)। শনিবার এই নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রের শাসকদলকে বিঁধল আপ।

শুক্রবার ওয়াইএসআর কংগ্রেসের প্রাক্তন সাংসদ মাগুনতা শ্রীনিবাসুলু রেড্ডিকে প্রার্থী করেছে চন্দ্রবাবু নায়ডুর দল টিডিপি। শ্রীনিবাসুলুর পুত্র রাঘব মাগুনতা রেড্ডি আবগারি মামলার অন্যতম সাক্ষী। গত ২৮ ফেব্রুয়ারি অন্ধ্রের শাসকদল ওয়াইএসআর কংগ্রেস ছেড়েছিলেন পিতা-পুত্র দু’জনেই। যে অঙ্গোলে আসন থেকে জিতে চার বার লোকসভার সাংসদ হয়েছিলেন শ্রীনিবাসুলু, সেই আসনেই এ বার টিকিট দেওয়া হয়েছে তাঁকে। প্রসঙ্গত, রাঘব আবগারি মামলার অন্যতম সাক্ষী, যাঁর বয়ানের ভিত্তিতে কেজরীওয়ালকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার সাংবাদিক বৈঠক করে আপ নেতা সৌরভ ভরদ্বাজ এই প্রসঙ্গ উত্থাপন করে অভিযোগ করেন, কেজরীওয়ালের বিরুদ্ধে মামলার অন্যতম সাক্ষীর হয়ে প্রচার করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রসঙ্গে শরৎ রেড্ডির প্রসঙ্গও তুলেছে আপ। আবগারি দুর্নীতি মামলার তদন্তে অরবিন্দ ফার্মা নামক ওষুধ সংস্থার অন্যতম ডিরেক্টর পি শরৎচন্দ্র রেড্ডিকে গ্রেফতার করেছিল ইডি। কিন্তু অভিযোগ, ওই ওষুধ ব্যবসায়ী নির্বাচনী বন্ডের মাধ্যমে বিজেপিকে চাঁদা দেওয়ার পরে ইডি তাঁর জামিনের বিরোধিতা করেনি। উল্টে রেড্ডিকে এই মামলার রাজসাক্ষী করে দেওয়া হয়। গত রবিবার এই নিয়ে প্রশ্ন তোলে আপ। আপ এই বিষয়ে তিনটি প্রশ্নের জবাব চেয়ে চিঠি দেয় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal tdp AAP BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE