Advertisement
০২ মে ২০২৪
AAP

AAP: মধ্যপ্রদেশ পুরভোটে প্রথম জয় আপের, বিজেপি ৭, কংগ্রেস ৩

বিজেপির জিতেছে উজ্জ্বয়িনী, বুরহানপুর, সাতনা, খাণ্ডওয়া, সাগর, ইন্দোর এবং ভোপালে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

ভোপাল শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ০৮:১০
Share: Save:

মধ্যপ্রদেশের পুর নির্বাচনে ভাল ফল করল রাজ্যের শাসক দল বিজেপি। ১১টির মধ্যে সাতটি পুরনিগম দখল করেছে পদ্ম শিবির। অন্য দিকে কংগ্রেস জিতেছে তিনটিতে। চমকে দিয়েছে আম আদমি পার্টি (আপ)। সিংগ্রাউলিতে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আপের রানি আগরওয়াল। এই প্রথম মধ্যপ্রদেশের কোনও পুরনিগমের ক্ষমতা দখল করল অরবিন্দ কেজরীওয়ালের দল। মধ্যপ্রদেশে দলের সাফল্যে দিল্লিতে উৎসবে মাতেন আপ সমর্থকেরা।

বিজেপির জিতেছে উজ্জ্বয়িনী, বুরহানপুর, সাতনা, খাণ্ডওয়া, সাগর, ইন্দোর এবং ভোপালে। ফলপ্রকাশের পরে ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান।

কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার গড় হিসেবে পরিচিত গোয়ালিয়রে মেয়র নির্বাচিত হয়েছেন কংগ্রেসের শোভা শিকারওয়ার। জবলপুর এবং ছিন্দওয়াড়াতেও মেয়র পদ দখল করেছে কংগ্রেস। এই তিন পুরনিগমে জয়ের পরে প্রিয়ঙ্কা গান্ধী বঢরা বলেন, ‘‘মধ্যপ্রদেশ কংগ্রেসের সব নেতা-কর্মীকে অভিনন্দন। নানা দিক থেকে আক্রমণ, অর্থের প্রলোভন উপেক্ষা করে ৫৭ বছর পরে গোয়ালিয়র পুরসভা এবং ২৩ বছর পরে জবলপুর পুরসভায় কংগ্রেসকে জয় এনে দিয়েছেন তাঁরা।’’ এ দিকে নির্বাচনে হেরে যাওয়ার পরেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে রেওয়ায় মৃত্যু হয় হরিনারায়ণ গুপ্ত নামে এক কংগ্রেস প্রার্থীর। হনুমান নগর পঞ্চায়েত এলাকার নয় নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন হরিনারায়ণ। নির্দল প্রার্থী অখিলেশ গুপ্তের কাছে মাত্র ১৪ ভোটে পরাজিত হন তিনি। সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP arvind kejriwal Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE