Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Arvind Kejriwal

জেলে স্ত্রী সুনীতার সঙ্গে কথা বলতে দেওয়া হচ্ছে না কেজরীওয়ালকে! আপ বলছে ‘অমানবিক’ সিদ্ধান্ত

শনিবার একটি সাংবাদিক বৈঠক করে আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংহ দাবি করেন, কেজরীওয়ালকে স্ত্রীর সঙ্গে কথা বলার অনুমতি দেওয়া হচ্ছে না। একটি জানলা দিয়ে দেখা করার অনুমতি দেওয়া হচ্ছে মাত্র।

AAP\\\\\\\\\\\\\\\'s inhumane jab as Arvind Kejriwal denied in-person meeting with wife in jail

( বাঁ দিকে) অরবিন্দ কেজরীওয়াল এবং সুনীতা কেজরীওয়াল (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১৭:২৬
Share: Save:

স্ত্রী সুনীতা কেজরীওয়ালের সঙ্গে কথা বলতে দেওয়া হচ্ছে না তিহাড় জেলে বন্দি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে। এমনই দাবি করে জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ‘অমানবিক’ আচরণ করার অভিযোগ তুলল আপ। একই সঙ্গে তাদের দাবি, এর নেপথ্যে কেন্দ্রের বিজেপি সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত রয়েছে।

শনিবার একটি সাংবাদিক বৈঠক করে আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংহ দাবি করেন, কেজরীওয়ালকে স্ত্রীর সঙ্গে কথা বলার অনুমতি দেওয়া হচ্ছে না। একটি জানলা দিয়ে দেখা করার অনুমতি দেওয়া হচ্ছে মাত্র। সেই জানলাটিও নাকি কাচ দিয়ে ঢাকা রয়েছে।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় কেজরীওয়ালকে গ্রেফতার করে ইডি। এই মামলাতেই গ্রেফতার হয়েছিলেন সঞ্জয়ও। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পান। সেই সঞ্জয় শনিবার সাংবাদিক বৈঠকে বলেন, “ভয়ঙ্কর অপরাধীকেও বৈঠক করার সুযোগ দেওয়া হয়। কিন্তু দিল্লির তিন বারের মুখ্যমন্ত্রীকে স্ত্রীর সঙ্গে কাচের জানলা দিয়ে দেখা করতে দেওয়া হচ্ছে। কেন এই অমানবিক আচরণ?”

সম্প্রতি শোনা গিয়েছিল পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান কেজরীওয়ালের সঙ্গে সাক্ষাৎ করবেন। কিন্তু সঞ্জয় দাবি করেছেন, দুই মুখ্যমন্ত্রীর মুখোমুখি বৈঠকের অনুমতি মেলেনি। এ ক্ষেত্রেও শুধু জানলা দিয়ে দেখা করার অনুমতি দেওয়া হয়েছে। সঞ্জয়ের প্রশ্ন, জেলে বন্দি থাকার সময় ‘সহারাশ্রী’ সুব্রত রায়কে ফোন, ইন্টারনেট-সহ যাবতীয় সুযোগসুবিধা দেওয়া হলে কেজরীওয়াল কী দোষ করলেন? তার পরেই কেন্দ্রকে আক্রমণ করে তিনি বলেন, “কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রীর নির্দেশে অরবিন্দ কেজরীওয়ালের উপর অত্যাচার চালানো হচ্ছে। তাঁকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunita Kejriwal AAP ED Tihar Jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE