Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gujarat election 2022

গুজরাতে মনোনয়নপত্র প্রত্যাহার আপ প্রার্থীর, বিজেপির বিরুদ্ধে অপহরণের অভিযোগ কেজরীর দলের

বুধবার গুজরাতের সুরাত পূর্ব কেন্দ্রের আপের প্রার্থী কাঞ্চন জরিওয়ালা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আপ নেতা রাঘব চাড্ডা সংবাদমাধ্যমকে জানান, বিজেপি তাঁদের প্রার্থীকে অপহরণ করেছে।

আপ নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

আপ নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
সুরাত শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৪:২৪
Share: Save:

ভোটের আগে নয়া রাজনৈতিক রঙ্গ গুজরাতে। বুধবার সে রাজ্যের সুরাত পূর্ব কেন্দ্রের আম আদমি পার্টি (আপ)-র প্রার্থী কাঞ্চন জরিওয়ালা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সকালেই আপের মুখপাত্র রাঘব চাড্ডা সংবাদমাধ্যমের সামনে জানান, বিজেপি তাঁদের প্রার্থীকে অপহরণ করেছে। পরে নিজের বক্তব্যের সমর্থনে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেন তিনি। যদিও আনন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, কিছু পুলিশ আধিকারিক ও যুবকের সঙ্গে ধস্তাধস্তি হচ্ছে। ওই অবস্থাতেই তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য এগিয়ে যাচ্ছেন। এই ভিডিয়ো দেখিয়েই রাঘব দাবি করেন, বিজেপি এবং পুলিশ যৌথ ভাবে তাঁদের প্রার্থীকে অপহরণ করেছে। একই সঙ্গে রাজ্যের শাসকদল বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, “রাজ্যে স্বচ্ছ এবং অবাধ নির্বাচন হাস্যকর বিষয়ে পরিণত হয়েছে।”

আপের দাবি, মঙ্গলবার রাত থেকেই নিখোঁজ ছিলেন ওই প্রার্থী। আপ নেতা তথা দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ারও দাবি, তাঁদের প্রার্থীকে অপহরণ করা হয়েছে। অরবিন্দ কেজরীওয়াল অবশ্য সরাসরি অপহরণের অভিযোগ তোলেননি। তবে তাঁর দাবি, বিজেপি তাঁদের প্রার্থীকে মনোনয়নপত্র তুলে নেওয়ার জন্য চাপ দিয়েছে। পরে তিনি টুইট করে বলেন, “বিজেপি প্রথমে চেষ্টা করেছিল তাঁর মনোনয়নপত্র বাতিল করতে। সেই চেষ্টা সফল না হওয়ায় তাঁকে চাপ দিয়ে মনোনয়নপত্র তুলে নিতে বাধ্য করা হল।”

অভিযোগের প্রেক্ষিতে বিজেপির অবশ্য দাবি, প্রচারের আলোয় আসার জন্য মিথ্যা অভিযোগ করছে আপ। এক বিজেপি নেতার কথায়, “আগে ওই প্রার্থীর পরিবার তাঁর নামে নিখোঁজ ডায়েরি করুক। তার পর প্রশাসন তদন্ত শুরু করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE