Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

সুস্থ ভাবে ফেরার পরে উৎসবের মেজাজ অভিনন্দনের স্কুলে, উঠে এল কমান্ডারের ছেলেবেলার স্মৃতিও

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ০৪ মার্চ ২০১৯ ১৪:৪৫
অভিনন্দনের মুক্তির খবরে উল্লাস গুজরাতের একটি স্কুলেও। ছবি: রয়টার্স।

অভিনন্দনের মুক্তির খবরে উল্লাস গুজরাতের একটি স্কুলেও। ছবি: রয়টার্স।

বেঙ্গালুরুর কেন্দ্রীয় বিদ্যালয়। স্কুলের মূল প্রবেশ দ্বারে টাঙানো হয়েছে অভিনন্দনের বিশাল ছবি। পোস্টারে লেখা হয়েছে, ‘ব্রাভো! উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।’ সারা দেশ জুড়ে যখন উদযাপিত হচ্ছে উইং কমান্ডারের সুস্থ ভাবে দেশে ফিরে আসা, তখন পিছিয়ে নেই তাঁর স্কুলও। রীতিমতো উৎসবের মেজাজ দেখা গিয়েছে অভিনন্দন যেখানে পড়াশোনা করতেন, সেই বেঙ্গালুরুর কেন্দ্রীয় বিদ্যালয়েও।

ওই স্কুলেরই প্রাক্তন শিক্ষক দুর্গা শিবকুমার খুব কাছ থেকে দেখেছেন এই জাতীয় নায়ককে। তিনিই জানান, অভিনন্দনের স্ত্রী তনভীও ওই স্কুলেরই প্রাক্তন ছাত্রী। দুর্গা জানান যে তিনি অভিনন্দনকে কোনও ক্লাসে না পড়ালেও স্পষ্ট মনে করতে পারেন বিভিন্ন খেলায় ও অনুষ্ঠানে অভিনন্দনের উৎসাহ। স্কুলের পাঁচটি হাউসের একটির ক্যাপ্টেনও ছিল অভিনন্দন, জানিয়েছেন তিনি।

ওই স্কুলেরই অধ্যক্ষ মনোহরণ পিল্লাইও জানান, অভিনন্দনের মধ্যে নেতৃত্ব দেওয়ার মতো সবরকম গুণই ছিল। অসাধারণ ছিল তাঁর বাগ্মিতা। গত শুক্রবার অভিনন্দন বর্তমানের সুরক্ষিত ও সুস্থ জীবন কামনা করে বিশেষ প্রার্থনা সভারও আয়োজন করা হয়েছিল স্কুলে। পিল্লাই জানান যে অভিনন্দনকে স্কুলে ডেকে সম্বর্ধনা দেওয়ার পরিকল্পনাও রয়েছে তাঁদের।

Advertisement

আরও পড়ুন

Advertisement