Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Abhishek Banerjee: এক নতুন সূর্যোদয় দেখবে গোয়া, তিন দিনের সফরে গিয়ে বললেন অভিষেক

গোয়াকে পাখির চোখ করে এগোতে চাইছে তৃণমূল। তাই দলের শীর্ষ নেতৃত্বের অনেকেই সেখানে ঘাঁটি গেড়েছেন। চলতি মাসেই গোয়া সফরে গিয়েছিলেন মমতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ ডিসেম্বর ২০২১ ১১:১৭
Save
Something isn't right! Please refresh.
বুধবার সকালে গোয়ার রুদ্রেশ্বর মন্দিরে পুজো দিচ্ছেন অভিষেক। নিজস্ব চিত্র।

বুধবার সকালে গোয়ার রুদ্রেশ্বর মন্দিরে পুজো দিচ্ছেন অভিষেক। নিজস্ব চিত্র।

Popup Close

তিন দিনের গোয়া সফরে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই তিনি ওই রাজ্যে পৌঁছে গিয়েছেন। সামনেই সেখানে বিধানসভা নির্বাচন। তার আগে রণকৌশল ঠিক করতে তাঁর এই সফর বলে মনে করা হচ্ছে। বুধবার বেশ কয়েকটি কর্মসূচি এবং বৈঠকের কথা রয়েছে অভিষেকের।

সকাল ১১টা নাগাদ তিনি যান সাঙ্কেলিমের রুদ্রেশ্বর মন্দিরে। সেখানে পুজো দেন তিনি। পুজো শেষে সাংবাদমাধ্যমে অভিষেক বলেন, “রুদ্রেশ্বর মন্দিরে পরিদর্শনের সৌভাগ্য হল আমার। গোয়াবাসীদের উন্নতি এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করেছি। নতুন বছরে পা রাখতে চলেছি। আমরা নিশ্চিত এক নতুন সূর্যোদয় দেখবে গোয়া।” বিকেল ৫টা নাগাদ কানকোনার গোকর্ণ মঠ পরিদর্শনের কথা রয়েছে তাঁর।

গোয়ায় এখনও ভোটের দিন ক্ষণ ঘোষণা হয়নি। কিন্তু লড়াইয়ের জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল। আসন্ন নির্বাচনে কী ভাবে, কোন পথে দল এগোবে তা খতিয়ে দেখতেই অভিষেকের এই সফর বলে মনে করা হচ্ছে। মন্দির এবং মঠ পরিদর্শনের পাশাপাশি কয়েকটি দলীয় বৈঠকও করতে পারেন অভিষেক।

Advertisement

এ বার গোয়াকে পাখির চোখ করে এগোতে চাইছে তৃণমূল। তাই দলের শীর্ষ নেতৃত্বের অনেকেই সেখানে ঘাঁটি গেড়েছেন। চলতি মাসেই গোয়া সফরে গিয়েছিলেন মমতা। পানজিমে এক জনসভা থেকে বিজেপি-কে হঠানোর আওয়াজ তোলেন তিনি। গোয়ায় আসল বিকল্প তৃণমূল, একমাত্র তৃণমূলই পারে বিজেপি-কে হারাতে। এই বার্তাও দিয়েছিলেন তৃণমূলনেত্রী। এর আগে গোয়া সফর থেকে ফিরে অভিষেক বলেছিলেন, “গোয়ায় ক্ষমতায় আসবে তৃণমূল। নয়তো প্রধান বিরোধী শক্তি হবে। এর মাঝামাঝি কিছু হবে না।” তাই ভোটের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এই সফর অনেক বেশি তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement