Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Abhishek Banerjee: বুধবার ত্রিপুরা যাচ্ছেন না অভিষেক, আদালতের নির্দেশের পর কর্মসূচি বাতিল করল তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ সেপ্টেম্বর ২০২১ ০০:৪১
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।
নিজস্ব চিত্র।

ত্রিপুরায় রাজনৈতিক কর্মসূচি আপাতত স্থগিত করল তৃণমূল। ফলে বাতিল হয়ে গেল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওই রাজ্যে সফর। বুধবার সকালে অভিষেকের ত্রিপুরা যাওয়ার কথা থাকলেও ওই দিন তিনি যাচ্ছেন না বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে। ত্রিপুরা কর্মসূচি স্থগিতের কথা তৃণমূলের পক্ষ থেকেও টুইট করে জানানো হয়।

বুধবার ত্রিপুরায় অভিষেকের নেতৃত্বে মিছিল করার কথা ছিল তৃণমূলের। কিন্তু তাদের দাবি, বিপ্লব দেব সরকারের কাছে বার বার অনুমতি চেয়েও পাওয়া যায়নি। পরে ঠিক হয় মিছিলের পরিবর্তে আগরতলায় রবীন্দ্র ভবনের সামনে সভা করবেন অভিষেক। তাতেও আপত্তি জানায় রাজ্য প্রশাসন। অবশেষে দাবি আদায়ে ত্রিপুরা হাই কোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। মঙ্গলবার আদালত রাজ্যের কাছে জানতে চায়, কী কারণে সভা, মিছিলের মতো রাজনৈতিক কর্মসূচি করতে দিচ্ছে না প্রশাসন। এর প্রেক্ষিতে প্রশাসন জানায়, কোভিড পরিস্থিতির জন্যই সমস্ত ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। তার পরই হাই কোর্ট জানায়, রাজ্য সরকারের কাজে হস্তক্ষেপ করবে না আদালত।

Advertisement

আদালতের ওই নির্দেশ পরই নিজেদের কর্মসূচি স্থগিত করার কথা জানাল তৃণমূল। ত্রিপুরা প্রদেশ তৃণমূল সভাপতি আশিসলাল সিংহ বলেন, "বিজেপি সরকারের কাছে দলীয় কর্মসূচির জন্য বার বার অনুমতি চেয়েও পাওয়া যায়নি। ফলে শীর্ষ নেতৃত্ব বিশেষ করে অভিষেকের আসার কথা থাকলেও তা বাতিল হয়েছে।" তৃণমূলের পক্ষ থেকেও টুইট করে বলা হয়, 'বার বার আবেদন করা স্বত্ত্বেও আইনশৃঙ্খলার কারণ দেখিয়ে আমাদের কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি। তাই আমরা হাই কোর্টে জানতে গিয়েছিলাম যে রাজ্যে ১৪৪ ধারা জারি ছিল কি না। আদালত যে রায় দিয়েছে তাতে আমরা হস্তক্ষেপ না করার সিদ্ধান্ত নিয়েছি। তবে প্রশাসনের ক্ষমতার অবাধ ব্যবহারের সীমা সম্পর্কে আরও পরিষ্কার ভাবে জানতে চাই।'

আরও পড়ুন

Advertisement