Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

দক্ষিণ এশিয়ায় সেরার শিরোপা আনন্দবাজারের

হায়দরাবাদে অনুষ্ঠিত ‘সাউথ এশিয়ান ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডস’-এ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের তিনশোটি সংবাদমাধ্যমের মধ্যে সেরার শিরোপা ছিনিয়ে ন

নিজস্ব প্রতিবেদন
হায়দরাবাদ ২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৯:১৫
সেরার শিরোপা। নিজস্ব চিত্র।

সেরার শিরোপা। নিজস্ব চিত্র।

হায়দরাবাদে অনুষ্ঠিত ‘সাউথ এশিয়ান ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডস’-এ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের তিনশোটি সংবাদমাধ্যমের মধ্যে সেরার শিরোপা ছিনিয়ে নিল আনন্দবাজার ডট কম। ওয়ান-ইফরা এবং গুগল— এই দু’টি সংস্থার বিচারে ‘ডিজিটাল মার্কেটিং ক্যাম্পেন’ বিভাগে ‘আনন্দ উৎসব ২০১৭ ডিজিটাল ক্যাম্পেন’-এর জন্য সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে এবিপি প্রাইভেট লিমিটেড।

মোট দশটি বিভিন্ন বিভাগে দেওয়া হয় এই পুরস্কার। সারা পৃথিবীর মোট ছ’টি অঞ্চলে আলাদা করে এই প্রতিযোগিতা করে থাকে ওয়ান-ইফরা এবং গুগল। দক্ষিণ এশিয়া ছাড়া বাকি অঞ্চলগুলি হল এশিয়া, আফ্রিকা, ল্যাটিন আমেরিকা, মধ্যপ্রাচ্য এবং ইউরোপ। বিভিন্ন বিভাগের সেরাদের নিয়ে ২০১৯-এ স্কটল্যান্ডের গ্লাসগোতে ‘ওয়ার্ল্ড নিউজ মিডিয়া কংগ্রেস’-এ হবে মূল প্রতিযোগিতা। সেখানেই ‘ওয়ার্ল্ড ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডস’-এ খুঁজে নেওয়া হবে বিভিন্ন বিভাগের বিশ্বসেরাদের।

শুধু আনন্দবাজার ডট কম নয়, এবিপি প্রাইভেট লিমিটেডের তরফে ‘এবেলা ডট ইন’-ও অন্য বিভাগে পেয়েছে সেরার সম্মান। সোশ্যাল মিডিয়া এনগেজমেন্টে তারা প্রথম স্থান অধিকার করেছে।

Advertisement

আরও পড়ুন: এ বারের পুজোতে অন্য রকমের এক্সাইটমেন্ট আছে: রাজনন্দিনী

ওয়ান-ইফরা সংস্থাটি সারা দুনিয়ার সংবাদপত্র এবং সংবাদমাধ্যমগুলির একটি সংস্থা। সাংবাদিকদের অধিকার এবং মুক্ত সংবাদমাধ্যমের দাবিতে দীর্ঘদিন ধরেই সরব ওয়ান-ইফরা। রাষ্ট্রপুঞ্জ, ইউনেস্কো এবং ইউরোপীয় কাউন্সিলেও প্রতিনিধিত্ব করে এই সংস্থাটি। ৮০ টি দেশের জাতীয় সংবাদমাধ্যম সংগঠনের পাশাপাশি ১২০ টি দেশের ১৮,০০০ সংবাদপত্র এই সংস্থার সঙ্গে যুক্ত।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

আরও পড়ুন

Advertisement