Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jignesh Mevani

Jignesh Mevani: আদালত জামিন মঞ্জুর করার পর গুজরাতের বিধায়ক জিগ্নেশকে ফের গ্রেফতার অসম পুলিশের

নাথুরাম গডসে, গুজরাত হিংসা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে টুইট করেছিলেন জিগ্নেশ। তারই জেরে তাঁকে গ্রেফতার করে অসম পুলিশ।

জামিন পাওয়ার পর ফের গ্রিফতার জিগ্নেশকে।

জামিন পাওয়ার পর ফের গ্রিফতার জিগ্নেশকে। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ২১:০১
Share: Save:

অসমের কোকরাঝাড় জেলা আদালত জামিনের আবেদন মঞ্জুর করে মুক্তি দেওয়ার পরেও ফের গ্রেফতার করা হল গুজরাতের দলিত নেতা তথা বিধায়ক জিগ্নেশ মেবাণীকে।

সোমবার সন্ধ্যায় অসম পুলিশ প্রিজম ভ্যানে তোলার পরে দক্ষিণী ছবি ‘পুষ্পা: দ্য রাইজ’-এর অভিনেতা অল্লু অর্জুনের ‘ঝুঁকেগা নেহি’ ভঙ্গি অনুকরণ করে কংগ্রেসে যোগ দেওয়া জিগ্নেশ বুঝিয়ে দেন কোনও অবস্থাতেই অসমের বিজেপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সরকারের চাপের কাছে তিনি মাথা নত করবেন না।

নাথুরাম গডসে, গুজরাত হিংসা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে টুইট করেছিলেন জিগ্নেশ। সেই টুইটের বিরুদ্ধে অসমের বড়োল্যান্ড স্বশাসিত পরিষদের বিজেপি সদস্য অরূপকুমার দে থানায় অভিযোগ দায়ের করেন। তারই ভিত্তিতে জিগ্নেশকে ২০ এপ্রিল মধ্যরাতে গুজরাতে গ্রেফতার করে অসম পুলিশ পুলিশ।

ট্রানজিট রিমান্ডে অসমে এনে কোকরাঝাড়া জেলা আদালতে পেশ করার পর রবিবার তাঁকে এক দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। সোমবার জিগ্নেশের জামিনের আবেদন মঞ্জুর করেন বিচারক। বিচারবিভাগীয় হেফাজত থেকে তাঁকে মুক্তিও দেওয়া হয়।

কিন্তু মুক্তি পাওয়ার পরেই ফের নতুন মামলায় গ্রেফতার করা হয় গুজরাতের নির্দল বিধায়ককে। গ্রেফতারির পর জিগ্নেশ বলেন, ‘‘পুরোটাই বিজেপি এবং আরএসএসের ষড়যন্ত্র। তারা আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য পরিকল্পিত ভাবে এমন করেছে। অতীতে রোহিত ভেমুলা, চন্দ্রশেখর আজাদের সঙ্গেও এমন করেছে। এখন তারা আমাকে নিশানা করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE