Advertisement
২৭ এপ্রিল ২০২৪
pakistan

Imran Khan: ‘চৌকিদার চোর হ্যায়’, ইমরানের সমর্থনে এ বার সেনার বিরুদ্ধে স্লোগান উঠল পাকিস্তানে

‘চৌকিদার চোর হ্যায়’। প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে প্রায় প্রতিটি সভা থেকে এই স্লোগান দিতে শোনা গিয়েছে কংগ্রেস নেতা রাহুল গাঁধী।

ইমরান খানের সমর্থকদের আন্দোলন।

ইমরান খানের সমর্থকদের আন্দোলন। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ০৮:৫১
Share: Save:

‘চৌকিদার চোর হ্যায়’। রাফাল মামলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে প্রায় প্রতিটি সভা থেকে এই স্লোগান দিতে শোনা গিয়েছে কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে। এ বার সেই স্লোগানই শোনা গেল প্রতিবেশী দেশ পাকিস্তানে! তবে প্রাক্তন প্রধানমন্ত্রীকে আক্রমণ করে নয়, অনাস্থা ভোট এনে ইমরানের সরকার ফেলে দেওয়ার পর সেনাকে আক্রমণ করে স্লোগান উঠল পঞ্জাব প্রদেশের লাল হভেলিতে।

শনিবার অনাস্থায় ইমরান খানসরকার পতনের পর রবিবার লাল হভেলিতে জড়ো হয়েছিলেন তেহরিক-ই-ইনসাফের নেতা-কর্মীরা। সেখানে ইমরানের ক্যাবিনেটের প্রাক্তন মন্ত্রী শেখ রশিদ বক্তৃতা করতে উঠতেই স্লোগান ওঠে ‘চৌকিদার চোর হ্যায়’। তাঁদের অভিযোগ, পাক সেনার অভিসন্ধিতেই ইমরানের প্রধানমন্ত্রিত্ব গিয়েছে।
ভাইরাল হওয়া ভিডিয়োয় তেহরিক-ই-ইনসাফ নেতা রশিদকে বলতে শোনা যায়, ‘‘যদি দেশকে বাঁচাতে চান, তবে রাতের অন্ধকারে নয়, দিনের আলোয় সিদ্ধান্ত নিন।’’ কর্মী ও সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘‘২৯ তারিখ ইদের দিন তৈরি থাকুন। লাল হভেলি থেকেই ‘জেল ভরো’ আন্দোলন শুরু করব আমরা। আমি নিজে করাচি থেকে এর নেতৃত্বে থাকব। আমরা সব সিন্ধিদের বলছি, ‘তোমরা চোর, ডাকাত।’’ যদিও ‘চৌকিদার চোর হ্যায়’স্লোগান শুনে সমর্থকদের থামাতে দেখা যায় তাঁকে।

রবিবার ইসলামাবাদ, করাচি, পেশোয়ারের রাস্তায় মিছিলে ইমরান সমর্থকদের মুখে বার বার শোনা গিয়েছে এই স্লোগান। উল্লেখ্য, সোমবারই নতুন পাক প্রধানমন্ত্রী নির্বাচন করতে অধিবেশন বসছে পার্লামেন্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE