Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Covishield

কোভিশিল্ড নেওয়ার পর পক্ষাঘাতে শয্যাশায়ী! সিরামের কাছে ১০ কোটি টাকা দাবি করে মামলা

মামলাকারী জানিয়েছেন, টিকা নেওয়ার দিন প্রচণ্ড জ্বর হয়েছিল স্বামী। সেই সময় চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা জানান, এতে অস্বাভাবিকের কিছু নেই। কিন্তু পরে পরিস্থিতি আরও খারাপ হতে থাকে।

আদর পুনাওয়ালার সংস্থার কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

আদর পুনাওয়ালার সংস্থার কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
কোচি (কেরল) শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৫:৫৮
Share: Save:

কোভিশিল্ড নেওয়ার পর পক্ষাঘাতে শয্যাশায়ী হয়েছেন এক ব্যক্তি। এই অভিযোগে টিকা প্রস্তুতকারক সংস্থার কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা দায়ের হল কেরল হাই কোর্টে। মামলার প্রেক্ষিতে কেন্দ্রীয় ও রাজ্য সরকারকে নোটিস পাঠাল আদালত। পাশাপাশি, টিকা প্রস্তুতকারক সংস্থা পুণের ‘সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া’কেও একটি নোটিস পাঠালেন হাই কোর্টের বিচারপতি ভিজি অরুণ।

ওই মামলাটি করেছেন এক জন মহিলা। তাঁর দাবি, ২০২১ সালের মার্চ মাসে কোভিশিল্ডের একটি ডোজ় নেওয়ার পর তাঁর স্বামী অসুস্থ হয়ে পড়েন। এখন তাঁর সম্পূর্ণ শরীরে পক্ষাঘাতে অবশ। আর নড়াচড়াই করতে পারেন না তিনি। মামলাকারী জানিয়েছেন, টিকা নেওয়ার দিন প্রচণ্ড জ্বর হয়েছিল স্বামী। সেই সময় চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা জানান, এতে অস্বাভাবিক কিছু নেই। কিন্তু পর দিন থেকে তাঁর স্বামীর শারীরিক পরিস্থিতি আরও খারাপ হতে থাকে।

এর পর একাধিক চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়েছে। বেশ কয়েকটি হাসপাতালেও চিকিৎসাধীন ছিলেন ওই ব্যক্তি। কিন্তু কোনও কাজ হয়নি। মামলাকারী জানিয়েছেন, চিকিৎসকেরা তাঁর স্বামীর অসুস্থতার চিকিৎসা করছিলেন। কিন্তু কেউই অসুখের কোনও কারণ নির্ধারণ করতে পারেননি। এর পর ধীরে ধীরে তাঁর স্বামী পক্ষাঘাতে পঙ্গু হয়ে গিয়েছেন। এখন শয্যাশায়ী তিনি। চিকিৎসার খরচ এবং ক্ষতিপূরণ হিসাবে সিরাম ইনস্টিটিউটের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি।

মামলাকারী এ-ও জানিয়েছেন, জেলা মেডিক্যাল অফিসারের মাধ্যমে এই বিষয়ে অভিযোগ করেছিলেন তিনি। প্রশাসনের কাছে আর্জি জানিয়েছিলেন। কিন্তু তাদের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তাই বাধ্য হয়ে তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন। অভিযোগকারিণীর আইনজীবীরা আদালতের কাছে ক্ষতিপূরণ এবং আর্থিক সাহায্য চেয়ে আবেদন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE