Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
independence day

Independence Day: স্বাধীনতা দিবসের আগে নাশকতার ছক বানচাল পঞ্জাবে, গ্রেফতার চার, উদ্ধার হল অস্ত্রশস্ত্র

ধৃতদের ডেরায় তল্লাশি চালিয়ে তিনটি হ্যান্ড গ্রেনেড, একটি আইইডি, দু’টি ৯ এমএম পিস্তল, ৪০টি কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে জানান পঞ্জাবের ডিজিপি।

ধৃতদের ডেরায় তল্লাশি চালিয়ে উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র

ধৃতদের ডেরায় তল্লাশি চালিয়ে উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৫:৫৭
Share: Save:

স্বাধীনতার ৭৫ বছর পূর্তির ঠিক আগেই বড় নাশকতার ছক বানচাল করল পঞ্জাব পুলিশ। দিল্লি পুলিশের সাহায্য নিয়ে ওই অভিযান চালানো হয়। তল্লাশি-অভিযানে চার ‘জঙ্গি’কে গ্রেফতার করা হয়েছে। কুখ্যাত জঙ্গি বলে পরিচিত অর্শ দাল্লা, গুরজন্ত সিংহের সহযোগী বলে দাবি। অর্শ বর্তমানে কানাডায় ঘাঁটি গেড়ে রয়েছেন আর গুরজন্ত অস্ট্রেলিয়ায়। পঞ্জাব পুলিশের দাবি, পাকিস্তানের গুপ্তচর সংস্থা ‘আইএসআই’-এর মদতেই নাশকতার ছক কষা হয়েছিল।

ধৃত চার জঙ্গির ডেরায় তল্লাশি চালিয়ে তিনটি হ্যান্ড গ্রেনেড, একটি আইইডি, দু’টি ৯ এমএম পিস্তল, ৪০টি কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে জানান পঞ্জাবের ডিজিপি (ডিরেক্টর জেনারেল অব পুলিশ)। পঞ্জাব পুলিশের তরফে এই তল্লাশি অভিযান সম্পর্কে একটি টুইট করা হয়। টুইটে লেখা হয়, ‘স্বাধীনতা দিবসের ঠিক প্রাক্কালে পাক-আইএসআই মদতে কষা নাশকতার ছক বানচাল করেছে পঞ্জাব পুলিশ। এই নাশকতার ছকের সঙ্গে যুক্ত চার জনকে গ্রেফতার করা হয়েছে যাঁরা অর্শ দাল্লা এবং গুরজন্ত সিংহের সহযোগী।’ এই ঘটনা প্রকাশ্যে আসার পরেই পঞ্জাব জুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি জইশ-ই-মহম্মদের জঙ্গি হাবিবুল ইসলাম ওরফে সইফুল্লাকে কানপুর থেকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশের জঙ্গি দমন শাখা। সইফুল্লার বয়স ১৯। তাঁর ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ খতিয়ে দেখে উত্তরপ্রদেশ পুলিশের দাবি, সীমান্তের ওপারে বেশ কয়েক জনের সঙ্গে নিয়মিত যোগাযোগে ছিলেন ধৃত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.