Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ayodhya Ram Mandir

রামমন্দিরের নাম করে অনলাইনে টাকা তোলা হচ্ছে, ভক্তদের সাবধান করল বিশ্ব হিন্দু পরিষদ

রবিবার বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র বিনোদ বনসল তাঁর এক্স হ্যান্ডলে জানান, রামমন্দির নির্মাণের তত্ত্বাবধানে থাকা রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট কাউকে টাকা তোলার অনুমতি দেয়নি।

Ahead of Ram Temple event big warning on QR Code fraud to loot devotees

নির্মীয়মাণ রামমন্দির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ২০:৩৯
Share: Save:

রামমন্দিরের নাম করে অনলাইনে দেদার টাকা তোলা হচ্ছে! এমন খবর পেয়েই ভক্তদের এই বিষয়ে সতর্ক করে দিল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। রবিবার পরিষদের তরফে এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, দিল্লি এবং উত্তর প্রদেশ পুলিশের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। এর পাশাপাশি রামমন্দিরের নামে টাকা চাওয়া হলে, তা না-দেওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।

রবিবার ভিএইচপি-র মুখপাত্র বিনোদ বনসল তাঁর এক্স হ্যান্ডলে জানান, রামমন্দির নির্মাণের তত্ত্বাবধানে থাকা শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট কাউকে টাকা তোলার অনুমতি দেয়নি। তাই মন্দির নির্মাণের জন্য কেউ টাকা চাইলে, তা সাইবার অপরাধীদের কাজ বলে ধরে নিতে হবে বলে জানিয়েছেন তিনি।

সাইবার অপরাধীদের কাজের ধরন ব্যাখ্যা করে ভিএইচপি-র তরফে বলা হয়েছে, সমাজমাধ্যমে রামমন্দিরের ছবি দিয়ে বলা হচ্ছে মন্দিরের কাজ শেষ করতে যথাসাধ্য সাহায্য করুন। সঙ্গে দেওয়া থাকছে কিউআর কোড। সেই কোড স্ক্যান করে টাকা পাঠানোর অনুরোধ করা হচ্ছে। এই প্রসঙ্গে পরিষদের মুখপাত্র একটি ভিডিয়ো বার্তায় বলেন, “এটা আনন্দের সময়। আমরা সকলকে আমন্ত্রণ জানিয়েছি। কিন্তু আমরা কারও থেকে অনুদান সংগ্রহ করছি না।” কী ভাবে এই টাকা তোলার চক্র কাজ করছে, তা হাতেকলমে দেখাতে একটি ভিডিও পোস্ট করা হয়েছে ভিএইচপি-র তরফে।

আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের গর্ভগৃহে রামলালার বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার অযোধ্যায় গিয়ে নবনির্মিত রেলস্টেশন এবং বিমানবন্দরের উদ্বোধন করেছেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE