Advertisement
০৩ মে ২০২৪
Air India

ওড়ার পরেই বিমানে পোড়া গন্ধ, কোচিতে জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার শারজাগামী বিমানের

বিমানবন্দর সূত্রে খবর, বিমানে কোনও ত্রুটি খুঁজে পানননি ইঞ্জিনিয়াররা। কোনও ত্রুটি না পাওয়ায় বিমানটি রাতেই যাত্রীদের নিয়ে আবার শারজার উদ্দেশে রওনা হয়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কোচি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৪:৩৬
Share: Save:

ওড়ার কিছু ক্ষণ পরেই বিমানে পোড়া গন্ধ পেয়েছিলেন যাত্রীরা। বিষয়টি বিমানকর্মীদের জানান তাঁরা। আর তার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে বিমানটিকে তড়িঘড়ি আবার বিমানবন্দরে নামিয়ে নিয়ে আসেন পাইলট। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে কেরলের কোচি আন্তর্জাতিক বিমানবন্দরে।

বুধবার রাতে কোচি বিমানবন্দর থেকে ১৭৫ জন যাত্রী নিয়ে শারজা যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার বিমান। বিমানবন্দর সূত্রে খবর, বিমানটি ওড়ার কিছু ক্ষণের মধ্যেই এক যাত্রী কর্মীদের জানান, কোনও কিছু পোড়ার গন্ধ পাচ্ছেন বিমানের ভিতরে। যাত্রীর এই অভিযোগ পেয়েই সতর্ক হয়ে যান কর্মীরা। সঙ্গে সঙ্গে তাঁরা বিষয়টি পাইলটকে জানান। পাইলট তখন কোচি বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করে জরুরি অবতরণের অনুমতি চান।

এয়ার ট্র্যাফিক কন্ট্রোল অবতরণের অনুমতি দিতেই পাইলট বিমানটিকে ঘুরিয়ে আবার কোচি বিমানবন্দরে নিয়ে আসেন। মধ্যরাতে বিমানটি অবতরণ করে। বিমানটি অবতরণ করার পরই যাত্রীদের তড়িঘড়ি নামিয়ে আনা হয়। তার পর বিমানটিকে ভাল ভাবে পরীক্ষা করেন ইঞ্জিনিয়াররা। বিমানবন্দর সূত্রে খবর, বিমানে কোনও ত্রুটি খুঁজে পানননি ইঞ্জিনিয়াররা। কোনও ত্রুটি না পাওয়ায় বিমানটি রাতেই যাত্রীদের নিয়ে আবার শারজার উদ্দেশে রওনা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cochin airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE