Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Siddique Kappan

Siddique Kappan: কাপ্পানের জামিনের আর্জি ফের খারিজ

পাঁচ হাজার পাতার চার্জশিটে পুলিশের দাবি, হাথরস-কাণ্ডে ক্ষোভের সুযোগ নিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর ছক ছিল কাপ্পানের।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ০৭:২৮
Share: Save:

আরও এক বার খারিজ হয়ে গেল দেড় বছরেরও বেশি সময় ধরে উত্তরপ্রদেশ পুলিশের হেফাজতে থাকা কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পানের জামিনের আর্জি। ২০২০-র অক্টোবরের গোড়ায় হাথরসে ধর্ষিতা দলিত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন দিল্লির মালয়ালম কাগজের সাংবাদিক কাপ্পান। পথে, মথুরায় তাঁকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। তাঁর বিরুদ্ধ ইউএপিএ আইনে মামলা হয়। এক আদালত থেকে অন্য আদালতে ঘুরেছে মামলা। মথুরার আদালতে জামিনের আর্জি নাকচ হওয়ায় সম্প্রতি ইলাহাবাদ হা্ই কোর্টের দ্বারস্থ হন কাপ্পান। মঙ্গলবার হাই কোর্টের লখনউ বেঞ্চে বিচারপতি কৃষ্ণ পহল রায়দান স্থগিত রেখেছিলেন। বৃহস্পতিবার জামিনের সেই আর্জি খারিজ হয়ে গিয়েছে।

পাঁচ হাজার পাতার চার্জশিটে পুলিশের দাবি, হাথরস-কাণ্ডে ক্ষোভের সুযোগ নিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর ছক ছিল কাপ্পানের। বলা হয়েছে, তিনি পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া নামে একটি কট্টর ইসলামি সংস্থার সদস্য। তবে কাপ্পানের দাবি, যোগাযোগ শুধু মাত্র পেশাগত। গ্রামেরই চার জন উচ্চবর্ণের যুবক হাথরসের উনিশ বছরের এক দলিত তরুণীকে গণধর্ষণ করেছিল বলে অভিযোগ। পরে দিল্লির হাসপাতালে মেয়েটির মৃত্যু হয়। পুলিশের বিরুদ্ধে অভিযোগ, গভীর রাতে পরিবারের সম্মতি ছাড়াই দাহ করানোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siddique Kappan Allahabad High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE