Advertisement
১৩ জুলাই ২০২৪

সরকারি জমি দখলের অভিযোগ

হাইলাকান্দি জেলায় একটি সরকারি জমি বেদখল হওয়ার অভিযোগ করল কৃষক মুক্তি সংগ্রাম সমিতি। কেএমএসএস এ বিষয়ে জেলাশাসকের কাছে স্মারকপত্র দিয়ে ওই জমি পুনর্দখল করার দাবি জানিয়েছে।

নিজস্ব সংবাদদাতা
হাইলাকান্দি শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৬ ০২:৫১
Share: Save:

হাইলাকান্দি জেলায় একটি সরকারি জমি বেদখল হওয়ার অভিযোগ করল কৃষক মুক্তি সংগ্রাম সমিতি। কেএমএসএস এ বিষয়ে জেলাশাসকের কাছে স্মারকপত্র দিয়ে ওই জমি পুনর্দখল করার দাবি জানিয়েছে। কৃষক মুক্তি জানিয়েছে, হাইলাকান্দি শহর সংলগ্ন রাঙ্গাউটি প্রথম খণ্ডে ১৯৯০ সালে সরকার কিছুটা জমি কিনেছিল। ২টি দলিলে পাঁচ বিঘা জমি কেনার তথ্য রয়েছে। সেই জমির একটি অংশে ‘স্টেটফেড’-এর ঘর তৈরি করা হয়। অন্য অংশ অব্যবহৃত ছিল। কৃষক মুক্তির অভিযোগ, ওই জমি দখল করার চেষ্টা চলছে। সংগঠনটির হাইলাকান্দি জেলা সাধারণ সম্পাদক জহিরউদ্দিন লস্কর ও ফয়েজ আহমেদের দাবি, সরকারি জমির দলিলে বিঘা কথাটিকে বদলে কাঠা লিখে তা দখলের ষড়যন্ত্র হয়েছে। এলাকার বাসিন্দা মিজাজুর রহমানও জমির দলিলে কারচুপির অভিযোগ তুলেছেন। কৃষক মুক্তি সংগ্রাম সমিতির দাবি, সরকারি সংস্থার জন্য কেনা ওই জমির সীমানা চিহ্নিত করতে হবে। তার পর এ বিষয়ে উচ্চপর্যায়ের তদন্ত করতে হবে।

হাইলাকান্দির সার্কেল অফিসার সরফরাজ হক ওই জমির দু’টি দলিল থাকার কথা স্বীকার করেন। একটি জমির পরিমান পাঁচ বিঘা বলে উল্লেখ করা হয়েছে। অন্যটিতে বিঘার বদলে কাঠা লেখা রয়েছে। তিনি আরও জানান, জেলাশাসক এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

illegal occupancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE