Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CCTV Camera

মন্দিরে ঢুকেই প্রার্থনা, তার পর প্রণামী বাক্সের টাকা চুরি! চোরের কীর্তি ধরা পড়ল সিসি ক্যামেরায়

পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে অভিযুক্ত স্বীকার করে নেন যে, এলাকার একাধিক মন্দিরে চুরি করেছেন তিনি। তবে পুলিশ জানতে পেরেছে, সব মন্দিরে নয়, নির্দিষ্ট কিছু মন্দিরেই চুরি করতেন তিনি।

Alwar man prays at temple before stealing donation money

সিসি ক্যামেরায় ধরা পড়া সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৮:৩৫
Share: Save:

লক্ষ্য চুরি। তবে ভক্তিভাব অটল চোরের। তাই দেবমূর্তির দিকে তাকিয়ে হাতজোড় করে প্রণাম সেরে তবেই চুরির কাজ শুরু করলেন তিনি। এই দৃশ্যের সাক্ষী থাকল সিসি ক্যামেরা। ঘটনাটি ঘটেছে রাজস্থানের অলওয়ারে। চুরির অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকেও সিসি ক্যামেরা দেখে চিহ্নিত করা গিয়েছে। তাঁর নাম গোপেশ শর্মা। বয়স ৩৭।

শনিবার অলওয়ারের আদর্শনগর এলাকার একটি মন্দিরে চুরি হয়। সেখানকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে দেখা যায়, অভিযুক্ত গোপেশ হাতজোড় করে প্রণাম সেরে প্রণামী বাক্স থেকে টাকা বের করছেন। তা ছাড়া মন্দিরের মূল ফটকের দরজা ভেঙে রুপোর গয়না, ছাতা চুরি করতেও দেখা গিয়েছে তাঁকে।

অলওয়ারের ফ্রেন্ডস কলোনি এলাকায় আরও একটি মন্দিরে একই ভাবে চুরি করতে দেখা যায় এক ব্যক্তিকে। পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে বুঝতে পারে, এ ক্ষেত্রেও অভিযুক্ত সেই গোপেশই। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়। পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে অভিযুক্ত স্বীকার করে নেন যে, এলাকার একাধিক মন্দিরে চুরি করেছেন তিনি। তবে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, সব মন্দিরে নয়, নির্দিষ্ট কিছু মন্দিরেই চুরি করতেন তিনি। রাতে মন্দিরে তালা দিয়ে পুরোহিত চলে যাওয়ার পরেই তালা ভেঙে নিজের কাজ শুরু করতেন গোপেশ। আপাতত তাঁর চুরির ইতিহাস খোঁজার চেষ্টা করছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CCTV Camera Alwar Theft Pray Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE