Advertisement
১৯ জুলাই ২০২৪
Andhra Pradesh

অন্ধ্রের ‘সৌমিত্র-সুজাতা’! সংসারের লড়াই পৌঁছল ভোট ময়দানে, পরস্পরের বিরুদ্ধে বাণী-শ্রীনিবাস

রাজ্যের তেক্কালি বিধানসভায় এ বার প্রার্থী হয়েছেন শ্রীনিবাস। তাঁর স্ত্রী বাণীও জেলা পরিষদের এক জন সদস্য। দল তাঁর স্বামীকে প্রার্থী হিসাবে ঘোষণা করতেই ক্ষোভে ফেটে পড়েছেন বাণী।

শ্রীনিবাস এবং বাণী। ছবি: সংগৃহীত।

শ্রীনিবাস এবং বাণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৮:৩৫
Share: Save:

বিষ্ণুপুরের বিদায়ী সাংসদ সৌমিত্র খাঁ এবং তাঁর প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডলের লড়াইয়ের সাক্ষী আগেই হয়েছে বাংলা। সেই লড়াই পৌঁছেছে রাজনীতির ময়দানেও। তৃণমূলে যোগ দিয়ে ঘটনাচক্রে এ বার লোকসভা নির্বাচনে প্রাক্তন স্বামী সৌমিত্রের বিরুদ্ধেই প্রার্থী হয়েছেন সুজাতা। এমনই ‘সৌমিত্র-সুজাতা’র দেখা মিলল এ বার অন্ধ্রপ্রদেশেও।

দুব্বারা শ্রীনিবাস এবং দুব্বারা বাণী। অন্ধ্রের এই দম্পতির কাহিনি নিয়ে রাজনীতির ময়দানে বেশ চর্চা হচ্ছে। যদিও শ্রীনিবাস এবং বাণী বাংলার সৌমিত্র-সুজাতা কাউকেই চেনেন না, কিন্তু তাঁদের সাংসারিক লড়াই থেকে রাজনৈতিক লড়াই কোথাও যেন মিলিয়ে দিয়েছে অন্ধ্র এবং বাংলার দুই দম্পতিকে। শ্রীকাকুলাম জেলার বাসিন্দা শ্রীনিবাস ওয়াইএসআর কংগ্রেসের নেতা। লোকসভার পাশাপাশি অন্ধ্রপ্রদেশে বিধানসভা নির্বাচনও হচ্ছে। আগামী ১৩ মে ভোট হবে ওই রাজ্যে।

রাজ্যের তেক্কালি বিধানসভায় এ বার প্রার্থী হয়েছেন শ্রীনিবাস। তাঁর স্ত্রী বাণীও জেলা পরিষদের এক জন সদস্য। দল তাঁর স্বামীকে প্রার্থী হিসাবে ঘোষণা করতেই ক্ষোভে ফেটে পড়েছেন বাণী। কেন তাঁর বদলে শ্রীনিবাসকে প্রার্থী করা হল তা নিয়ে দলীয় নেতৃত্বের কাছে ক্ষোভপ্রকাশও করেছেন তিনি। ঘটনাচক্রে, এই বিধানসভা এলাকাতেই তাঁকে আগে দায়িত্বে রেখেছিল ওয়াইএসআর কংগ্রেস। অথচ সেই বিধানসভাতেই স্বামীকে প্রার্থী করায় এ বার তাঁর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করলেন বাণী। হুঁশিয়ারি দিয়েছেন, দল যদি তাঁকে ২২ এপ্রিলের মধ্যে ওই বিধানসভায় প্রার্থী না করে, তা হলে স্বামীর বিরুদ্ধেই নির্দল হিসাবে ভোটে মনোনয়নপত্র জমা দেবেন।

শ্রীনিবাস-বাণীর ভোটের ময়দানে লড়াইয়ের আগে সংসারের লড়াই শুরু হয়েছিল ২০২৩ সালে। শ্রীনিবাসের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ তুলেছিলেন বাণী। তার পরেই তেক্কালি বিধানসভার দায়িত্ব থেকে সরিয়ে সেখানে বাণীকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু বিধানসভা নির্বাচন ঘোষণা হতেই দল শ্রীনিবাসকে প্রার্থী হিসাবে ঘোষণা করে।

তিন দশক ধরে সুখে সংসার করেছেন শ্রীনিবাস-বাণী। কিন্তু গত বছর থেকেই তাঁদের সম্পর্কে চিড় ধরে। শ্রীনিবাসকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয় দল। আর সেই সিদ্ধান্তই তাঁদের দাম্পত্য জীবনে ভয়াবহ প্রভাব ফেলে। গত বছর থেকেই আলাদা থাকতে শুরু করেছেন শ্রীনিবাস-বাণী। এ বার স্বামীর বিরুদ্ধে প্রার্থী হয়েই ‘বদলা’ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বাণী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh Couple Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE