Advertisement
২৩ এপ্রিল ২০২৪
kashmir

Journalist Arrest: কাশ্মীরে ফের ধৃত সাংবাদিক

শ্রীনগরে বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয় জঙ্গি কমান্ডার সেলিম প্যারে। সেই ঘটনার পরে হাজিনে বিক্ষোভ দেখায় স্থানীয়দের একাংশ।

সাজ্জাদ গুল।

সাজ্জাদ গুল।

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ০৯:২০
Share: Save:

কাশ্মীরে আইনশৃঙ্খলা ভঙ্গে উস্কানি দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল এক সাংবাদিককে।

সম্প্রতি এক নিহত জঙ্গির পরিবারের সদস্যদের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বান্দিপোরার হাজিন এলাকার বাসিন্দা সাংবাদিক সাজ্জাদ গুল। গত কাল রাতে তাঁকে আটক করে সেনা। তার পরে তাঁকে গ্রেফতার করে জম্মু-কাশ্মীর পুলিশ। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রে যুক্ত থাকা, জাতীয় সং‌হতির বিরোধী বক্তব্য পেশ, জনমানসে আতঙ্ক তৈরির অভিযোগ দায়ের হয়েছে।

৩ জানুয়ারি শ্রীনগরে বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয় জঙ্গি কমান্ডার সেলিম প্যারে। সেই ঘটনার পরে হাজিনে বিক্ষোভ দেখায় স্থানীয়দের একাংশ। প্যারের পরিবারের সদস্যদের বিক্ষোভের ভিডিয়ো পোস্ট করেছিলেন সাজাদ। পুলিশের দাবি, ‘তথাকথিত’ সাংবাদিক সাজ্জাদ সব সময়েই টুইটারে সরকার-বিরোধী প্রচার চালান। ছড়ান ভুয়ো খবরও। গত বছরে তাঁর গ্রামে দখলদারি উচ্ছেদ অভিযান চালায় রাজস্ব দফতর। পুলিশের অভিযোগ, তখনও স্থানীয়দের সরকারের বিরোধিতা করতে ও সরকারি আধিকারিকদের বাধা দিতে উস্কানি দিয়েছিলেন তিনি। যদিও সাংবাদিক শিবিরের দাবি, সরকার-বিরোধী খবর করলেই তাঁদের নিশানা করা হচ্ছে। এ দিকে, সমাজমাধ্যমে দেশবিরোধী কার্যকলাপ চালানোর অভিযোগে ব্রিটেন-প্রবাসী এক কাশ্মীরির বিরুদ্ধে ইউএপিএ-তে মামলা দায়ের হয়েছে। তাঁর নাম মুজ়াম্মিল আয়ুব ঠাকুর। তাঁর একটি সংগঠনও আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir journalist arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE