Advertisement
০৫ মে ২০২৪
Apple Store

‘ভারতে বিনিয়োগে বাড়াতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ’! দিল্লিতে মোদীকে বললেন অ্যাপল সিইও কুক

ভারতে অ্যাপলের প্রথম নিজস্ব বিপণি খোলা হবে মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্স এবং দিল্লিতে সাকেত এলাকায় দু’টি বিলাসবহুল মলে। দু’টি অ্যাপল স্টোরেরই উদ্বোধন করবেন কুক।

A Photograph of Tim Cook and Narendra Modi

ভারতে প্রথম অ্যাপল স্টোরের উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন টিম কুক। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ২৩:১১
Share: Save:

ভারতে প্রথম অ্যাপল স্টোরের উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন টিম কুক। সরকারি সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ভারতের মেধাসম্পদকে নিজেদের পণ্য ও পরিষেবার কাজে আরও বেশি করে ব্যবহারের ইচ্ছা প্রকাশ করেছেন অ্যাপলের সিইও। সেই সঙ্গে ভারতে আরও বেশি বিনিয়োগের আশ্বাস দিয়ে জানিয়েছেন, তাঁর সংস্থা ভারতের সঙ্গে প্রযুক্তিগত সহযোগিতায় রাজি।

মোদীর সঙ্গে দেখা করার কথা জানিয়ে কুক টুইটারে লিখেছেন, ‘‘উষ্ণ অভ্যর্থনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ। ভারতের ভবিষ্যতের অগ্রগতিতে যে প্রযুক্তির ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে সে বিষয়ে আমনার মত জানলাম। শিক্ষা, উৎপাদন শিল্প এমনকি পরিবেশ পর্যন্ত এর মধ্যে রয়েছে। দেশ (ভারতে) জুড়ে বিনিয়োগ বৃদ্ধির জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’’

কুকের টুইটের জবাবে প্রধানমন্ত্রীর রিটুইট ‘‘আপনার সঙ্গে দেখা করে খুব খুশি হলাম টিম কুক। বিভিন্ন বিষয়ে মত বিনিময় করে এবং ভারতে প্রযুক্তিগত রূপান্তরের কথা জানাতে পেরে আমি আনন্দিত।’’ প্রসঙ্গত, দিল্লি এবং মুম্বইয়ে অ্যাপল স্টোরের উদ্বোধন করতে এ বার ভারতে এসেছেন কুক। তাঁর সামনে বুধবার ডিজিটাল-ইন্ডিয়ার ছবি তুলে ধরেছেন মোদী। বলেছেন, নেটের হাত ধরে দেশের প্রত্যন্ত প্রান্তেও শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে তাঁর সরকারের পরিকল্পনার কথা।

ভারতে অ্যাপলের প্রথম নিজস্ব বিপণি খোলা হবে মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্স এবং দিল্লিতে সাকেত এলাকায় দু’টি বিলাসবহুল মলে। দু’টি অ্যাপল স্টোরেরই উদ্বোধন করবেন কুক। বি‌শ্বের অন্যতম শ্রেষ্ঠ বৈদ্যুতিন দ্রব্য প্রস্তুতকারক অ্যাপল ভারতকে নিয়ে একাধিক পরিকল্পনা তৈরি করছে। তারই প্রথম ধাপ অ্যাপল স্টোর খোলা। আগামী দিনে ভারতকে কেন্দ্র করেই এই এলাকায় ব্যবসা করতে চাইছে অ্যাপল। এতে একদিকে যেমন বিশ্ববিখ্যাত বৈদ্যুতিন গ্যাজ়েট প্রস্তুতিতে চিন নির্ভরতা কাটিয়ে ওঠা যাবে তেমনই বিশ্বের অন্যতম বড় মোবাইল ফোন বিক্রির ভারতে প্রত্যক্ষ উপস্থিতি নিশ্চিত করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apple Store Tim Cook Narendra Modi India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE