Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Delhi

Omicron In Delhi: প্রয়োজনে লকডাউন, ইঙ্গিত কেজরীবালের

জিম্বাবোয়ে থেকে গত কাল দিল্লিতে এক ব্যক্তির দেহে ওমিক্রন প্রজাতি পাওয়া গিয়েছে বলে আজ জানিয়েছে দিল্লি সরকার।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৮:০২
Share: Save:

দিল্লিতে ওমিক্রনে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির খোঁজ পাওয়া গিয়েছে। আর তার পরেই রাজধানীতে নতুন করে লকডাউনের সম্ভাবনা উস্কে দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

জিম্বাবোয়ে থেকে গত কাল দিল্লিতে এক ব্যক্তির দেহে ওমিক্রন প্রজাতি পাওয়া গিয়েছে বলে আজ জানিয়েছে দিল্লি সরকার। এর দিন কয়েক আগে বিদেশ থেকে আসা আর এক যাত্রী ওমিক্রনে আক্রান্ত ছিলেন। সব মিলিয়ে এখন পর্যন্ত দিল্লিতে দু’জন ওমিক্রন-আক্রান্তকে চিহ্নিত করা গিয়েছে। সংক্রমিত ব্যক্তিরা যাঁদের সংস্পর্শে এসেছিলেন তাঁদেরও চিহ্নিত করে পরীক্ষা এবং বিচ্ছিন্নবাসে রাখা হয়েছে বলে দাবি করেছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। করোনার দ্বিতীয় ঢেউ দেশের যে ক’টি রাজ্যে মারাত্মক আকার নিয়েছিল দিল্লি তার মধ্যে অন্যতম। দু’জন ওমিক্রন আক্রান্ত ধরা পড়ায় তাই আর কোনও ঝুঁকি নিতে চাইছে না কেজরীবাল সরকার। ওমিক্রন নিয়ে আজ স্বাস্থ্য আধিকারিকদের একটি বৈঠক ডাকেন কেজরীবাল। বৈঠকের শেষে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘‘সরকার ওমিক্রনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু প্রয়োজনে লকডাউনের মতো কড়া পদক্ষেপ করতে সরকার দ্বিধা করবে না।’’

সূত্রের মতে, আজকের বৈঠকে করোনা চিকিৎসায় কাজে লাগে এমন আটটি জীবনদায়ী ওষুধ, আইসিইউ, অক্সিজেন যুক্ত শয্যার যাতে ঘটতি না থাকে তার উপরে জোর দেওয়া হয়েছে। দ্বিতীয় ঢেউয়ের মতো দিল্লিবাসীকে আর অক্সিজেনের অভাবে যাতে ভুগতে না হয় সে দিকেও আধিকারিকদের বিশেষ ভাবে নজর দিতে নির্দেশ দিয়েছেন কেজরীবাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Omicron arvind kejriwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE