Advertisement
১১ মে ২০২৪
Ashok Gehlot

ফের মুখ্যমন্ত্রী হতে চাইছেন গহলৌত

রাজস্থানে সাধারণত পাঁচ বছর অন্তর শাসক দল বদল হয়। সেই নিয়ম বজায় থাকলে এ বার রাজস্থান কংগ্রেসের হাতছাড়া হওয়ার কথা।

Ashok Gehlot.

অশোক গহলৌত। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ০৮:৪২
Share: Save:

কংগ্রেস শীর্ষ নেতৃত্ব রাজস্থানের দুই বিবদমান নেতা অশোক গহলৌত ও সচিন পাইলটের সঙ্গে বৈঠকের পরে দাবি করেছিলেন, রাজস্থানের ভোটে দু’জনে মিলে কাজ করবেন। কিন্তু দুই নেতার মধ্যে রফাসূত্র কী হয়েছে, তা বৈঠকের ২৪ ঘণ্টা পরেও স্পষ্ট হল না। দুই শিবিরই বলছে, কোনও নির্দিষ্ট সমাধানসূত্র বার হয়নি। গহলৌতই যে ভোট পর্যন্ত মুখ্যমন্ত্রী থাকছেন, তাতে সংশয় নেই। আমেরিকা সফরে রওনা হওয়ার আগে রাহুল গান্ধী পাইলটকে আশ্বাস দিয়েছেন, দলে তাঁর ‘মানসম্মান’-এর দিকটি দেখা হবে। পাইলটের ভূমিকা কী হবে, তা ঠিক করবে কংগ্রেস হাইকমান্ড।

রাজস্থানে সাধারণত পাঁচ বছর অন্তর শাসক দল বদল হয়। সেই নিয়ম বজায় থাকলে এ বার রাজস্থান কংগ্রেসের হাতছাড়া হওয়ার কথা। তাৎপর্যপূর্ণ হল, রাজস্থানের মুখ্যমন্ত্রী গহলৌত আজ বলেছেন, তাঁর মনে হচ্ছে, এ বার মানুষ তাঁকে মুখ্যমন্ত্রীর গদিতে ফেরাবেন। অর্থাৎ গহলৌত বার্তা দিয়েছেন, কংগ্রেস ক্ষমতায় ফিরলে তিনি ফের মুখ্যমন্ত্রী হওয়ার দাবি জানাবেন। একই সঙ্গে তিনি পাইলটকে ধৈর্য ধরতে বলেছেন। গহলৌতের বক্তব্য, ‘‘সনিয়া গান্ধী এক বার এআইসিসি অধিবেশনে বলেছিলেন, ধৈর্য ধরলে সবাই সুযোগ পাবেন। সেটা মনে রেখে চলি। দলের কর্মী, নেতাদের বলি, ধৈর্য ধরুন।’’ গহলৌত সরকারের কাছে তোলা তাঁর দাবি মানা না হলে পাইলট আন্দোলনে নামার হুমকি দিয়েছিলেন। তাঁর ঘনিষ্ঠ শিবিরের ইঙ্গিত, পাইলট সম্ভবত ১১ জুন তাঁর বাবা রাজেশ পাইলটের মৃত্যুবার্ষিকী পর্যন্ত অপেক্ষা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashok Gehlot Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE