Advertisement
১০ মে ২০২৪
Assam

ভোটমুখী অসমে পেট্রোল, ডিজেল, মদে সেস কমাল সরকার, জ্বালানীর দাম কমছে লিটারে ৫ টাকা

কোভিডের সময় জ্বালানি তেল ও মদের উপর অতিরিক্ত কর চাপিয়েছিল অসম সরকার। শুক্রবার তুলে নেওয়ার সিদ্ধান্ত হল অন্তর্বর্তী বাজেটে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৪৭
Share: Save:

ভোটের মুখে বড়সড় ঘোষণা করল অসম রাজ্য সরকার। ক্রমাগত ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দামে স্বস্তি দিতে লিটারপিছু ৫ টাকা কমানোর সিদ্ধান্ত নিল সর্বানন্দ সোনওয়ালের সরকার। মদের উপর করও কমানো হয়েছে ২৫ শতাংশ। শুক্রবার রাজ্য বিধানসভায় ‘ভোট অন অ্যাকাউন্ট’ পেশের সময় এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

কোভিড সংক্রমণের সময় জ্বালানি তেল ও মদের উপর অতিরিক্ত কর চাপিয়েছিল অসম সরকার। শুক্রবার সেই কর তুলে নেওয়ার সিদ্ধান্ত হল অন্তর্বর্তীকালীন বাজেটে। বিধানসভায় বিশ্বশর্মা বলেন, ‘‘করোনা সংক্রমণ ভয়াবহ থাকার সময় আমরা পেট্রোল, ডিজেল ও মদের উপর অতিরিক্ত সেস চাপিয়েছিলাম। এখন সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। সেই কারণে এখন পেট্রোল ডিজেলের দাম লিটার প্রতি ৫ টাকা কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। শুক্রবার মধ্যরাত থেকেই এই নতুন দাম কার্যকর হবে, যাতে অসমবাসী উপকৃত হবেন।’’

মে মাসের মধ্যেই পশ্চিমবঙ্গ, অসম-সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোট সম্পূর্ণ হবে। কয়েক দিনের মধ্যে ভোটের দিনক্ষণও ঘোষণা করতে চলেছে নির্বাচন কমিশন। সেই ঘোষণা হওয়ার পর কার্যকরী হবে আদর্শ নির্বাচনী আচরণবিধি। তার আগে ভোটবাক্সের দিকে তাকিয়েই বিজেপির এই জনমুখী ঘোষণায় ভোটবাক্সে কতটা প্রভাব পড়ে, তার জন্য ভোটের ফলের অপেক্ষা করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Fuel Price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE